Thursday, November 14, 2019

৬ জিবি র‌্যাম ও ৫০০০ mAh ব্যাটারি, সস্তায় লঞ্চ হলো Vivo Y5s

আজ চীনে ভিভো তাদের নতুন ফোন Vivo Y5s লঞ্চ করলো। এই ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৬ জিবি পর্যন্ত র‌্যাম দেওয়া হয়েছে। ভিভো ওয়াই৫এস এর ফিচারের সাথে Vivo U3 ফিচারের সম্পূর্ণ মিল আছে। শুধু ভিভো ইউ৩ ফোনে পাবেন কোয়ালকম স্নাপড্রাগপন ৬৭৫ প্রসেসর, আর ভিভো ওয়াই৫এস ফোনে মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও ভিভো ইউ৩ ৪ জিবি ও ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের সাথে এসেছিলো, তবে Vivo Y5s কেবল ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

Vivo Y5s দাম : 

আগেই বলেছি ফোনটি চীনে লঞ্চ করা হয়েছে। ভিভো ওয়াই৫এস এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য প্রায় ১৪,৯৯০ টাকা। আশা করা যায় ভারতে এই ফোনটি বাজেট রেঞ্জেই লঞ্চ করা হবে।

Vivo Y5s স্পেসিফিকেশন :

ভিভো ওয়াই৫এস ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হবে। যার রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এছাড়াও স্ক্রিন টু বডি রেশিও ৯০.৩ শতাংশ। এই ফোনে মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ আছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা পাবেন। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৮ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন।

- Advertisment -