১০ টি অ্যাড ব্লক ব্রাউজারের নাম জেনে নিন, বাড়বে ইন্টারনেট স্পিড

ওয়েব ব্রাউজিং করার সময় অ্যাড খুবই বিরক্তিকর। যেকোন ব্রাউজার ব্যবহার করা হোক না কেন এই সমস্যা নিয়ে সবাই ভুক্তভোগী। উইন্ডোজ কম্পিউটারের ক্ষেত্রে বেশ কিছু ব্রাউজার আছে,যারা অ্যাড ব্লক করে। এছাড়া ক্রোমের এক্সটেনশন ব্যবহার করেও এডব্লক ব্যবহার করা যায়। কিন্তু অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে এই সুবিধা নেই। প্লে স্টোরে বিভিন্ন ওয়েব ব্রাউজার আছে যেগুলি সব রকম অ্যাড ব্লক করে কিন্তু ফোন রুট থাকলে তবেই সেগুলি ব্যবহার করা সম্ভব । তাই রুট ছাড়াও যেসব অ্যাড ব্লক ব্রাউজার ব্যবহার করা যায় তার সংখ্যা কম। আজ আমরা অ্যাড ব্লক ব্রাউজার সম্পর্কে বলবো।

ব্রেভ ব্রাউজার :

এটি বর্তমানে খুবই জনপ্রিয় ওয়েব ব্রাউজার মূলত এর ইউজার ইন্টারফেসের জন্য। যা অনেকটা গুগল ক্রোমের মত।এছাড়াও এই ব্রাউজারে বিল্ট ইন অ্যাডব্লকার আছে যা ওয়েব পেজ থেকে ডিফল্ট ভাবে সব অ্যাড সরিয়ে দেয়।

ফায়ার ফক্স ব্রাউজার :

প্লে স্টোরে অন্যতম জনপ্রিয় ব্রাউজার ফায়ারফক্স। বেশকিছু গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে এই ব্রাউজারে। নতুন ভার্সনে ব্যবহারকারীরা অ্যাড ব্লকের ফিচার ব্যবহার করতে পারবে। মূলত এক্সটেনশন হিসাবে অ্যাড ব্লক ব্যবহার করা যাবে তাই ব্যবহারকারীরা নিজের ইচ্ছে মত এটিকে এনবল বা ডিসেবল করতে পারবে।

আর্মর ফ্লাই :

এই ব্রাউজার মূলত ইউজার ইন্টারফেস ও বেশ কিছু ইউনিক ফিচারের জন্য খুবই জনপ্রিয়। যার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ফিচার হল বিল্ট ইন অ্যাড ব্লকের সুবিধা। যা ওয়েব পেজ থেকে সব রকমের অ্যাডকে ব্লক করে, এবং অ্যাড ব্লক করার সময় প্রতিনিয়ত নোটিফিকেশন দিতে থাকে।

ফ্রি অ্যাড ব্লকার ব্রাউজার :

যদি এমন কোন ব্রাউজারের খোঁজ চান যার মধ্যে শুধুমাত্র অ্যাড ব্লকিং এর দারুন ফিচার থাকবে,তাহলে এই ব্রাউজারটি অবশ্যই ব্যবহার করুন। ব্যানার অ্যাড ,পপ আপ ,ভিডিও অ্যাড ইত্যাদি ব্লক করার জন্য এই ব্রাউজারটি খুবই জনপ্রিয়।

ম্যাক্সথ্রোন ব্রাউজার :

যদি এমন কোন ব্রাউজার ব্যবহার করতে চান,যার মধ্যে বেশ কিছু দারুন কাজের ফিচার আছে,তাহলে অবশ্যই এই ডাউনলোড করতে পারেন। বিল্ট ইন পাসওয়ার্ড ম্যানেজার, বিল্ট ইন ইমেইল আড্ড্রেস ম্যানেজার, ডার্ক মোডে ও অ্যাড ব্লকারের সুবিধা আছে এই ব্রাউজারে। এছাড়া স্মার্ট ইমেজ ডিসপ্লের ফিচারের মাধ্যমে ইমেজ সাইজ কমানোরও সুবিধা রয়েছে।

ডলফিন ব্রাউজার :

এই ব্রাউজারটি অন্যসব ব্রাউজারের থেকে একটু বেশি জনপ্রিয় কারন এটি যেরকম ফাস্ট সেরকম ভাবে এতে রয়েছে বিল্ট ইন অ্যাড ব্লকার , ফ্ল্যাশ প্লেয়ার, ইনকগনিটো মোড,বুকমার্কস ম্যানেজার ও গেসচার সাপোর্ট।তাই ডলফিন ব্রাউজার নিঃসন্দেহে অন্যতম জনপ্রিয় অ্যাড ব্লক ব্রাউজার।

এগুলি ছাড়াও বেশ কয়েকটি ব্রাউজার ব্যবহার করতে পারেন অ্যাড ব্লক করার জন্য –
ফায়ার ফক্স ফোকাস
সিএম ব্রাউজার
ভায়া ব্রাউজার
ইউসি ব্রাউজার
কিউয়ি ব্রাউজার
মিন্ট ব্রাউজার।

এর মধ্যে কোন ব্রাউজারটি আপনার ব্যবহার করে ভালো লাগলো তা কমেন্টে জানান ও নতুন কোন অ্যাড ব্লক ব্রাউজার আপনাদের জানা থাকলে কমেন্ট বক্সে তা শেয়ার করুন।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : ঘরে বসে আয় করতে চান ? এই 5 ওয়েবসাইট আপনার অপেক্ষায়

Last Updated on