2021 Aprlia SR 160: এপ্রিলিয়ার এই চমৎকার স্কুটারের রোড টেস্টিং শুরু, পুজোর সময়ে লঞ্চ হবে

রোড টেস্টিংয়ের সময় 2021 Aprlia SR 160-এর পিছনের দিকের ছবিটি আমাদের হাত এসেছে

2021-aprila-sr-160-spotted-while-road-testing-design-reveal

Aprlia SR 160 নিঃসন্দেহে ভারতের বাজারে সবচেয়ে রোমাঞ্চকর এবং স্পোর্টি স্কুটারের মধ্যে অন্যতম। পারফরম্যান্স ও হ্যান্ডলিং ডাইনামিক্স বিচার করলে Aprlia SR 160-এর সমকক্ষ স্কুটার ভারতে খুঁজে পাওয়া মুশকিল। তবে ফিচারের ক্ষেত্রে এটি বেশ পিছিয়ে। আবার আত্মপ্রকাশের পর থেকে এখনও পর্যন্ত এই স্কুটারে বড়মাপের স্টাইলিং আপগ্রেড করা হয়নি। তাই সমস্ত খামতি ঢাকতে Aprlia SR 160-এর নতুন ভার্সনের উপর কাজ চলছে বলে মাঝে জানা গিয়েছিল। এবার স্কুটারটির রোড টেস্টিং শুরু হয়েছে; তার ছবিও প্রকাশ্যে এসেছে।

পরীক্ষা করার সময় 2021 Aprlia SR 160-এর পিছনের দিকের ছবিটি আমাদের হাত এসেছে। টেস্টিং মডেলটির হাইলাইট হল ফুল-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এটি ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট করতে পারে৷ ডিজাইনের কথা বললে এর সাথে Aprilla SXR 160 ও SXR 125-এর এলসিডি কনসোলের সাদৃশ্য রয়েছে। উল্লেখ্য, Aprlia SR 160-এর এগজিস্টিং মডেলের ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারটি সেমি-ডিজিটাল।

2021 Aprila SR 160 spotted road testing

এছাড়া 2021 Aprlia SR 160-এর টেস্টিং মডেলের টেল ল্যাম্পের স্টাইল পরিবর্তন করা হয়েছে। এর আকার ইংরেজী এক্স-এর মতো। স্কুটারটি ক্যামোফ্ল্যাজ করা ছিল। এটির বডি প্যানেলের উপর কাজ হয়েছে বলে ধরে নেওয়া যায়। 2021 Aprlia SR 160- নতুন গ্রাফিক্স ও কালার স্কিমে আসতে পারে।

প্রসঙ্গত, গত এপ্রিলে এপ্রিলিয়ার মালিক সংস্থা, পিয়াজিও গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর দিয়েগো গ্রাফি (Diego Graffi) এক সাক্ষাতকারে বলেছিলেন, এই বছর এপ্রিলিয়া এসআর ১৬০-এর  আপডেটেড ভার্সন বাজারে আনা হবে। তার পর থেকেই জল্পনা চলতে থাকে অক্টোবরে নতুন অবতারে আত্মপ্রকাশ ঘটবে ২০২১ এপ্রিলিয়া এসআর ১৬০ স্কুটারের। তবে এ বিষয়ে কোম্পানি কিছু না বললেও পুজোর মরসুমের মুখে স্কুটারটির রোড টেস্টিং সে দিকেই ইঙ্গিত করছে।

বর্তমানে এপ্রিলিয়া এসআর ১৬০ স্কুটারে ১৬০ সিসি-র সিঙ্গল সিলিন্ডার, ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন রয়েছে। এর থেকে ৭,৬০০ আরপিএম গতিতে ১০.৮ বিএইচপি ও ৬,০০০ আরপিএম গতিতে ১১.৬ এনএম টর্ক পাওয়া যায়। নতুন মডেলেও পাওয়ার আউটপুট একই থাকবে বলে ধরে নেওয়া যায়। অ্যাগ্রেসিভ, কিন্তু স্লিক ডিজাইন ল্যাঙ্গুয়েজ স্কুটারটির স্টাইলে আলাদা মাত্রা যোগ করেছে। স্কুটারটির ফ্রন্ট অ্যাপরনে টুইন হেডল্যাম্প বসানো। যদিও টার্ন সিগন্যাল ইন্ডিকেটর হ্যান্ডেলবার কাউলের ওপর অবস্থান করেছে।

দিওয়ালির আগেই সম্ভবত আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে ২০২১ এপ্রিলিয়া এসআর ১৬০৷ বর্তমানে স্কুটারটির এক্স-শোরুমের দাম ১.০৮ লক্ষ টাকা। নতুন আপডেট যোগ হওয়ার ফলে দর ৫ হাজার টাকার কাছাকাছি বাড়তে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷