TVS, Honda দের টেক্কা দিতে নতুন রূপে ফিরছে Bajaj Pulsar 180

2021-bajaj-pulsar-180-to-launch-in-india-soon-expected-price-features

Bajaj-এর ন্যাকেড মোটরসাইকেল Pulsar 180 খুব তাড়াতাড়িই নতুন অবতারে প্রত্যাবর্তন করছে। ক্রমবর্ধমান প্রতিযোগিতায় নিজেদের অবস্থান মজবুত করতে Bajaj চলতি বছরেই বাইকটির নতুন ভার্সন লঞ্চ করবে বলে গুঞ্জন শুরু হয়েছে। Bajaj ২০১৯ সালে Pulsar 180-র বৈশিষ্ট্যের সাথে সাদৃশ্যযুক্ত সেমি-ফেয়ারিং ডিজাইনের মোটরসাইকেল Pulsar 180F লঞ্চ করেছিল। তারপরেই Pulsar 180-র প্রোডাকশান বন্ধ করে দেওয়া হয়৷ তবে ১৫০-২০০ সিসি সেগমেন্টে Honda Hornet 2.0, TVS Apache RTR রেঞ্জ সহ অন্যান্য মোটরসাইকেলকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলতে প্রায় বছর দুয়েক পর Pulsar 180 পুনরায় আত্মপ্রকাশ করতে চলেছে।

পালসার ১২৫ বা পালসার ১৫০ রেঞ্জের বাইকের মতো পালসার ১৮০-র ২০২১ ভার্সনে ন্যাকেড রোডস্টার লুক থাকবে। এতএব, এটি টুইন ডিআরএলের সাথে হ্যালোজেন হেডল্যাম্প, মাস্কুলার ডিজাইনের ফুয়েল ট্যাঙ্ক এবং ট্যাঙ্ক এক্সটেনশন, এবং স্প্লিট সিট সহ আসবে। বাইকটির অন্যান্য সমস্ত হার্ডওয়্যার এবং ফিচার সেমি-ফেয়ারিং মডেলটির (১৮০এফ) অনুরূপ হবে। সেই অনুযায়ী, সাসপেনশন ডিউটির জন্য পালসার ১৮০ মোটরবাইকের অগ্রভাগে টেলিস্কোপিক ফোর্ক এবং পশ্চাৎে গ্যাস-চার্জড শক অ্যাবজর্ভার থাকবে। সামনে ও পেছনের চাকায় ডিস্কব্রেক সহ সিঙ্গেল চ্যানেল এবিএস দেওয়া হবে৷ বাইকটিতে থাকবে ১৭ ইঞ্চি অ্যালোয় হুইল, সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

পালসার ১৮০এফ নিয়নের সাথে পালসার ১৮০ মোটরবাইকের মেকানিক্যাল স্পেসিফিকেশনের সাদৃশ্য থাকবে। সুতারাং, পালসার ১৮০ বাইকটি ১৭৮.৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন সহ আসবে। মোটরটির পাওয়ার এবং টর্ক আউটপুট হবে যথাক্রমে ১৬.৬ বিএইচপি এবং ১৪.৫২ এনএম৷ সেইসঙ্গে থাকবে ফাইভ স্পিড গিয়ারবক্স।

বাইকটি কবে লঞ্চ হতে পারে বাজাজের পক্ষ সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে সংস্থাটি শীঘ্রই এই সংক্রান্ত ঘোষণা করবে বলে আমরা আশা রাখছি। ডিলার সূত্র বলছে, 2021 Bajaj Pulsar 180-র এক্স-শোরুম দাম হবে ১,০৫,২১৬ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন