ভারতে বাজারে এল 2021 KTM 125 Duke, জোর টক্কর হবে Yamaha MT-15 এর সাথে

ভারতে লঞ্চ হয়ে গেল 2021 KTM 125 Duke। বাইকটির দাম রাখা হয়েছে ১.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। 125 Duke এর 2020 মডেলটির সাথে তুলনা করলে 2021 KTM 125 Duke কিনতে গেলে এখন ৮,০০০ টাকা বেশী খরচ করতে হবে। বাজারে কেটিএমের সবচেয়ে সস্তা এই বাইক ইলেকট্রিক অরেঞ্জ এবং সেরামিক হোয়াইট কালার অপশানে উপলব্ধ হবে।

2021 KTM 125 Duke এর ডিজাইন ও ইঞ্জিন

২০২১ কেটিএম ১২৫ ডিউকের কসমেটিক দিক থেকে পরিবর্তন লক্ষণীয়। বাইকটি এখন আগের তুলনায় অনেক শার্প এবং অ্যাগ্রেসিভ। বাইকে এখন নতুন বোল্ট-অন রিয়ার সাবফ্রেম পাওয়া যাবে। ডিজাইনের দিক থেকে ১২৫ ডিউকের সাথে কেটিএমের ২০০ ডিউকের অনেকটাই সাদৃশ্য খুঁজে পাওয়া যাবে।

২০০ ডিউকের মতো এটি অ্যাঙ্গুলার হ্যালোজেন হেডল্যাম্পের সাথে এলইডি ডিএরআল, স্প্লিট ট্রেলিস ফ্রেম টেল প্যানেল, ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশন, বৃহত্তর ফুয়েল ট্যাঙ্ক এলসিডি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সাথে এসেছে।

2021 KTM 125 Duke বাইকে আগের মতো পাওয়া যাবে ১২৪.৫ সিসি লিক্যুইড কুলড মোটর। যার পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ১৪.৩ বিএইচপি এবং ১২ এনএম। ইঞ্জিনের সাথে আছে সিক্স স্পিড গিয়ারবক্স। সিঙ্গল চ্যানেল এবিএসের সাথে দুই চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক। সাসপেনশন সেটআপ হিসেবে বাইকের অগ্রভাগে ডব্লুপি আপসাইড ডাউন ফর্ক এবং পিছনে মনোশক ইউনিট দেওয়া হয়েছে।

প্রাইস পয়েন্টে 2021 KTM 125 Duke-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে আছে Yamaha MT-15। তবে 125 Duke এর তুলনায় প্রায় ১০,০০০ টাকা সস্তা MT-15 এ আরো বেশী ফিচার সমৃদ্ধ। যেমন- এখানে পাবেন এলইডি হেডল্যাম্প, শক্তিশালী ইঞ্জিন, ডুয়াল চ্যানেল এবিএস প্রভৃতি।