শীঘ্রই বাজারে আসছে 2021 KTM 125 Duke, শুরু হল বুকিং

আর কয়েকসপ্তাহ পরেই KTM ভারতে লঞ্চ করতে পারে 2021 KTM 125 Duke। রিপোর্ট অনুযায়ী, কেটিএমের এই ১২৫ সিসি ন্যাকেড মোটরবাইকের বুকিংও ভারতে শুরু হয়েছে। সম্প্রতি এই বাইকের একটি ছবিও ফাঁস হয়েছে, যেখান থেকে এর ডিজাইন সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়।

2021 KTM 125 Duke

2021 KTM 125 Duke এর ডিজাইন অনেকটাই KTM 200 Duke এর অনুরূপ বলা চলে। 200 Duke-এর মতো এখানে অ্যাঙ্গুলার হ্যালোজেন হেডল্যাম্পের সাথে এলইডি ডিএরআল, টেল প্যানেল, ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশন, এলসিডি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, শার্প এবং অ্যাগ্রেসিভ লুক পাওয়া যাবে।

2021 KTM 125 Duke বাইকে ডুয়াল টোন কালার স্কিমের উপস্থিতি লক্ষ্যণীয়। ফুয়েল ট্যাঙ্ক হোয়াইট কালার এবং ট্যাঙ্ক এক্সটেনশন কেটিএমের সিগনেচার বোল্ড অরেঞ্জ কালারে পেইন্ট করা হয়েছে। বাইকটি অন্যান্য পেইন্ট স্কিমেও লঞ্চ হতে পারে।

রিপোর্টে বলা হচ্ছে, KTM 200 Duke-এর মতো এখানে চেসিস আপগ্রেড করা হয়েছে। বাইকের ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটিও বৃদ্ধি হওয়ার সম্ভাবনা আছে। ফলে এর কার্ব ওয়েটও কিছুটা বাড়তে পারে। সাসপেনশন ও ব্রেকিং সেটআপের ক্ষেত্রে এখানে কোনো পরিবর্তন হবে না বলে ধরে নেওয়া যায়। সাসপেনশনের জন্য বাইকে থাকবে ইউএসডি ডব্লুপি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মনোশক। ব্রেকিং সেটআপের জন্য এই বাইকের সামনে ৩০০ মিমি ডিস্ক ব্রেক ও পেছনে ২৩০ মিমি ডিস্ক ব্রেক ব্যবহার করা হবে। সাথে থাকবে সিঙ্গেল চ্যানেল এবিএসা।

বাইকে ইঞ্জিন স্পেসিফিকেশনরও কোনো পরিবর্তন হবে না। এখানে আগের মতো পাওয়া যাবে ১২৪.৫ সিসি লিক্যুইড কুলড মোটর। যার পাওয়ার এবং টর্ক আউটপুট হবে যথাক্রমে ১৪.৫ বিএইচপি এবং ১২ এনএম। ইঞ্জিনের সাথে দেওয়া হবে সিক্স স্পিড গিয়ারবক্স।

2021 KTM Duke 125-এর সম্ভাব্য দাম 

২০২০ এর কেটিএম ডিউক ১২৫ এর দাম ১.৪১ লক্ষ টাকা। সেহেতু ভারতে 2021 KTM 125 Duke পূর্বের তুলনায় ৫-৭ হাজার টাকা দামি হতে পারে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.