KTM নিয়ে আসছে সেকেন্ড জেনারেশন 2021 RC390 মোটরবাইক

2021-ktm-rc-390-listed-on-company-website-design-revealed

KTM যে সংস্থার জনপ্রিয় RC390 মডেলটির সেকেন্ড জেনারেশন মোটরবাইক, 2021 RC390 ডেভলপ করছে তা আমরা ইতিপূর্বে জেনেছি। আগেও একাধিকবার স্পাই ইমেজের মাধ্যমে বাইকটির প্রোটোটাইপও চিহ্নিত করা হয়েছে। এছাড়া গত মাসে ক্যামোফ্লেজ ছাড়াই বাইকটিকে টেস্ট ড্রাইভেও দেখা গিয়েছিল।

RC 390 বাইকটির আগের ভ্যারিয়েন্টে, নতুন কালার স্কীম, রাইড অ্যাসিস্ট ফিচার ছিল। তবে বছর সাতেক পুরানো এই বাইকটির উত্তরসূরি 2021 RC390, নতুন ডিজাইন, শক্তিশালী পারফরম্যান্স এবং নতুন ইক্যুইপমেন্ট সহ যে মেজর আপগ্রেড সহ আসবে সেটা একপ্রকার নিশ্চিত।

সম্প্রতি 2021 RC390 বাইকটিকে KTM এর ওয়েবসাইটে ফিউচার পোর্টফোলিও বিভাগে অর্ন্তভুক্ত করা হয়েছে। বাইকটির ছবি স্পষ্টত দেখা সম্ভব না হলেও এর ডিজাইন দেখে বোধগম্য, মডেলটির ফ্রন্ট ইন্ড তার পুর্বসূরির তুলনায় ভারী হতে চলেছে। বাইকটির হ্যান্ডেল বার ও ফুট পেগের অবস্থান কম-বেশী একইরকম প্রদর্শিত হচ্ছে। পূর্বের স্পাই ইমেজগুলিতে যেরকম দেখা গিয়েছিল, সেইমতো বাইকটির রিয়ার ইন্ডের সাবফ্রেমও আপডেট করা হয়েছে। তবে বাইকটির ইঞ্জিন বা পাওয়ার ফিগার সম্পর্কে বিশদ তথ্য এখনও পাওয়া যায়নি।

প্রসঙ্গত KTM 2021 RC390 বাইকটিকে এই বছর EICMA ইভেন্টে লঞ্চ করার কথা ছিল। ইতালির মিলান শহরে নভেম্বরে ইভেন্টটি হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ মহামারীজনিত কারণে সেটি বাতিল করা হয়। অনুমান করা হচ্ছে, KTM 2021 RC390 মোটরবাইকটি ২০২১ এর প্রথমদিকে আর্ন্তজাতিক বাজারে লঞ্চ হবে এবং ২০২১ এর মধ্যভাগে সেটি ভারতে আসবে।