2021 Maruti Suzuki Celerio: দুর্দান্ত মাইলেজ ও অধিক স্পেস সহ মধ্যবিত্তের বাজারে এল নতুন সেলেরিও

2021 Maruti Suzuki Celerio দুর্দান্ত মাইলেজ দেবে বলে কোম্পানির দাবি, দাম শুরু ৪.৯৯ লক্ষ টাকা থেকে

2021-maruti-suzuki-celerio-launched-in-india-price-rs-4-99-millage-engine-features

আজ ভারতে লঞ্চ হল 2021 Maruti Suzuki Celerio। একাধিক পরিবর্তিত ডিজাইনের সঙ্গে গাড়িটির নতুন ভার্সনকে আনা হয়েছে। বাহিরে এবং ভিতরের কেবিনে বেশ কিছু জায়গায় আপডেট করা হয়েছে, যা আগের তুলনায় উন্নত। তবে গাড়িটির মূল আকর্ষণ হল এর অনবদ্য মাইলেজ। 2021 Maruti Suzuki Celerio গাড়িটির এক্সটেরিয়র ও কেবিন হাইলাইট, ইঞ্জিন, মাইলেজ, ভ্যারিয়েন্ট এবং দাম সম্পর্কে আলোচনা করা হল।

2021 Maruti Suzuki Celerio: Exterior & Cabin Highlights (এক্সটেরিয়র এবং কেবিন হাইলাইট)

নতুন মারুতি সুজুকি সেলেরিও-তে রয়েছে একটি 3D স্কাল্পটেড এক্সটেরিয়র বডি প্রোফাইল। এছাড়াও এতে নতুন রেডিয়েন্ট ফ্রন্ট গ্রিল এবং তীক্ষ্ণ হেডলাইট সহ ফগ লাইট কেসিং রয়েছে। আবার এতে ১৫ ইঞ্চির অ্যালয় হুইল পাওয়া যাবে।

আমাদের অনুমান সত্যি করে আগের তুলনায় অনেক বেশি ভেতরের জায়গা সহ এসেছে নতুন সেলেরিও। নতুন ফিচারের মধ্যে এই সেগমেন্টে প্রথম হিল হোল্ড অ্যাসিস্ট (Hill Hold Assist), ইঞ্জিন স্টার্ট/স্টপ বটন, বড় ইনফোটেইনমেন্ট স্ক্রিন সহ অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িতে।

সেন্টারে ফোকাস করার জন্য এতে দেওয়া হয়েছে ভিজুয়াল অ্যাপিল সহ শার্প ড্যাস লাইন। এছাড়াও ক্রোম অ্যাসেন্ট যুক্ত টুইন স্লট এসি ভেন্টস, নতুন গিয়ার শিফট ডিজাইন এবং নতুন ডিজাইনের আপহোলস্টেরি দেখা যাবে।

2021 Maruti Suzuki Celerio: Engine & Transmission (ইঞ্জিন এবং ট্রান্সমিশন)

মারুতি সুজুকি সেলেরিও গাড়িটির নতুন প্রজন্মের কে১০ ইঞ্জিনটি থেকে ৪৯ কিলোওয়াট শক্তি এবং ৮৯ এনএম টর্ক পাওয়া যাবে। পেট্রোল এবং অটোমেটিক গিয়ার সিস্টেম (AGS) উভয় ট্রান্সমিশনের বিকল্পে বেছে নেওয়া যাবে নতুন সেলেরিও।

2021 Maruti Suzuki Celerio: Mileage (মাইলেজ)

নয়া সেলেরিও ২৩% বেশি জ্বালানি সাশ্রয়ের ক্ষমতা রাখে বলে দাবি মারুতি সুজুকি-র। এতে ২৬.৬৮ কিমি/লিটারের দুর্দান্ত মাইলেজ পাওয়া যাবে বলে মনে করছে সংস্থাটি।

2021 Maruti Suzuki Celerio: Variant & Pricing (ভ্যারিয়েন্ট এবং প্রাইসিং)

মারুতি সুজুকি সেলেরিও সাতটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যেগুলি হল – LXI MT, VXI MT, VXI AMT, ZXI MT, ZXI AMT, ZXI+ MT, ZXI+ AMT । এদের দাম যথাক্রমে ৪.৯৯, ৫.৬৩, ৬.১৩, ৫.৯৪, ৬.৪৪, ৬.৪৪, ৬.৯৪ লক্ষ টাকা। উল্লেখ্য, এগুলি সবকটাই এক্স-শোরুম মূল্য।

মোট ৭টি রঙয়ের বিকল্পে বেছে নেওয়া যাবে Celerio গাড়িটি – সলিড ফায়ার রেড, স্পিডি ব্লু, আর্কটিক হোয়াইট, সিল্কি সিলভার, গ্লিস্টেনিং গ্ৰে এবং ক্যাফেইন ব্রাউন। তবে তালিকার প্রথম রঙ দুটি নতুন সংযোজন করা হয়েছে। পাশাপাশি এতে কাস্টমাইজেশন অপশনও উপলব্ধ রয়েছে।

প্রসঙ্গত, সেলেরিও গাড়িটির ২০১৪ সালে ভারতে প্রথম আত্মপ্রকাশ ঘটেছিল। গত ৭ বছরে ৫.৯ লক্ষ ইউনিট Celerio বিক্রি করেছে Maruti Suzuki।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।