একচার্জে চলবে ৪১৯ কিমি, লঞ্চ হল 2021 MG ZS EV facelift

2021-mg-zs-ev-facelift-launched-price-in-india-rs-2099800-specs.jpg

MG (Morris Garage) তার বৈদ্যুতিন গাড়ি ZS EV-এর Facelift মডেল ভারতে লঞ্চ করলো। ফিচারের নিরিখে পূর্বসূরি মডেলের তুলনায় এতে খুব একটা বেশী পরিবর্তন করা হয়নি। এক্সটেরিয়র একইরকম রাখা হয়েছে, তবে ইন্টেরিয়রে কোম্পানি হালকা উন্নতিসাধন করেছে। 2021 মডেলের জন্য এর ইলেকট্রিক পাওয়ারট্রেন আপডেট করা হয়েছে এবং এটি এখন সিঙ্গেল চার্জে ৪১৯ কিমি ড্রাইভিং রেঞ্জ দেবে। এমজি জানিয়েছে, তাদের বিদায়ী ইলেকট্রিক এসইউভি গাড়িগুলি ৬৪ মিলিয়ন কিলোমিটার পথ পাড়ি দিয়ে ৯৩৫ টন কার্বন ডাই অক্সাইডের নির্গমন বাঁচিয়েছে।

পাওয়ারট্রেনে পরিবর্তন

৫ আসন বিশিষ্ট 2021 MG ZS EV facelift গাড়িটি ১৪২.৭ পিএস/ ৩৫৩ এনএম ইলেকট্রিক মোটর দ্বারা চালিত। যা ৮.৫ সেকেন্ডেই গাড়ির গতিবেগ ০-১০০ কিমি/ঘন্টা তুলতে সক্ষম। আবার IP67 রেটিংযুক্ত ৪৪.৫ কিলোওয়াট আওয়ার আল্ট্রা হাই-ডেনসিটি লিথিয়াম-আয়ন উন্নত হাই-টেক ব্যাটারি প্যাকের দৌলতে গাড়িটি সিঙ্গেল চার্জে এখন ৪১৯ কিমি চলতে পারবে। যা পূর্ববর্তী মডেলের তুলনায় উল্ল্যেখযোগ্য পরিমানে বেশি।

অন্যান্য পরিবর্তন

2021 MG ZS EV facelift গাড়িতে এখন আরও উঁচু ১৭৭ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, নতুন 215/55/R17 টায়ার সেট, এবং MG স্মার্ট অ্যাপ্লিকেশনে নতুন ইকোট্রি (EcoTree) ফিচার পাওয়া যাবে। MG ZS EV আগে ভারত জুড়ে ৫ টি বড় শহরে উপলব্ধ ছিল তবে এখন ব্রান্ডটি ৩১ টি নতুন শহর যুক্ত করেছে, সেখান থেকে এখন গাড়িটি বুক করা যাবে।

দাম

MG ZS EV দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এন্ট্রি লেভেল ‘Excite’ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২০,৯৯,৮০০ টাকা (এক্স-শোরুম) এবং আরও ফিচার সমৃদ্ধ ‘Exclusive’ ভ্যারিয়েন্ট কিনতে গেলে ২৪,১৮,০০০ টাকা (এক্স-শোরুম) খরচ করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন