আগামীকাল লঞ্চ হচ্ছে অ্যাডভেঞ্চার বাইক Royal Enfield Himalayan এর 2021 সংস্করণ

2021-royal-enfield-himalayan-india-launch-date-tomorrow-11-february-price

১১ ফেব্রুয়ারি অর্থাৎ আগামীকালই ভারতে লঞ্চ হচ্ছে 2021 Royal Enfield Himalayan। আজ একটি টিজার ভিডিও রিলিজ করে রয়্যাল এনফিল্ড তাদের আসন্ন বাইকটির লঞ্চ ডেট জানিয়েছে। সংস্থার কয়েকজন ডিলার ইতিমধ্যে জনপ্রিয় অ্যাডভেঞ্চার বাইকটির বুকিং আনঅফিশিয়ালি নেওয়া শুরু করেছেন। আবার ডিলারশিপ ইয়ার্ডে রাখা রয়্যাল এনফিল্ড হিমালয়ানের নয়া অবতারের স্পাই ছবি লঞ্চের আগেই অনলাইনে ছড়িয়ে পড়েছে। যা দেখে স্পষ্ট, Royal Enfield Himalayan-এর 2021 মডেল কয়েকটি গৌণ আপডেট সহ আসবে।

2021 Royal Enfield Himalayan মোটরসাইকেলে নতুন কি থাকছে

পূর্ববর্তী মডেলের তুলনায় 2021 ভার্সনে উইন্ড স্ক্রিনের উচ্চতা বাড়ানো হয়েছে। ফলে রাইডার আরও উন্নত ওয়েদার প্রোটেকশান পাবেন। রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০-তে অভিষেক হওয়া Tripper নেভিগেশন সিস্টেম এটিতে অর্ন্তভুক্ত করা হয়েছে। ইনস্ট্রুমেন্ট কনসোলের বেসিক ডিজাইন এবং লেআউট অপরিবর্তিত রেখে অ্যানালগ কনসোলের এক্সটেনশন হিসেবে Tripper কনসোলটি সংযুক্ত করা হয়েছে। Tripper সিস্টেমটি গুগল ম্যাপ বেসড এবং রাইডারকে টার্ন-বাই-টার্ন নেভিগেশন অফার করবে।

এগজিস্টিং কালারের পাশাপাশি 2021 রয়্যাল এনফিল্ড হিমালয়ান নতুন মাইরেজ সিলভার, পাইন গ্রীন, এবং গ্রানাইট ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। ট্যাঙ্ক গার্ড, যা এক্সটার্নাল ফুয়েল ক্যান বা লাগেজের বাহক হিসেবেও কাজ করে, আর্গোনমিক্স উন্নত করার জন্য সেটির ডিজাইন আপডেট করা হয়েছে।

পাওয়ারট্রেনের দিক থেকে নতুন মডেলে কোনো পরিবর্তন লক্ষ্য করা যাবে না। আগের মতোই বাইকটিতে ২৪.৩ হর্সপাওয়ার এবং ৩২ এনএম টর্ক আউটপুট দিতে সক্ষম ৪১১ সিসি এয়ার কুল্ড ইঞ্জিনের দেখা পাওয়া যাবে। 2021 Royal Enfield Himalayan-এর সামনের অংশে ৪৪ মিমি টেলিস্কোপিক ফোর্ক এবং পিছনে মনোশক সাসপেনশন থাকবে। বাইকটির সামনের চাকায় ডুয়াল পিস্টন ফ্লোটিং ক্যালিপার সহ ৩০০ মিমি ডিস্ক ব্রেক এবং পেছনে সিঙ্গল পিস্টন ফ্লোটিং ক্যালিপার সহ ২৪০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হবে। স্কিডিং এড়াতে বাইকটিতে ডুয়াল চ্যানেল এবিএস উপলব্ধ হবে। অফ-রোডে চালানোর জন্য সামনের চাকায় এবিএস ডিঅ্যাক্টিভেট করার সুবিধাও থাকছে।

2021 Royal Enfield Himalayan মোটরসাইকেলের সম্ভাব্য দাম

হিমালয়ানের বর্তমান মডেলটির এক্স-শোরুম দাম ১.৯১ লক্ষ টাকা। যেহেতু 2021 মডেলে বেশ কিছু আপডেট করা হয়েছে। তাই এর দাম ১৫-২০ হাজার টাকা মতো বাড়তে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন