2021 Royal Enfiled Classic 350-এর ভিডিও ফাঁস, ইঞ্জিন ছাড়াও হার্ডওয়্যারে থাকছে বড়সড় আপগ্রেড

2021-royal-enfiled-classic-350-leak-video-reveals-hardware-upgradation-launching-soon

ভারতে Royal Enfiled (রয়্যাল এনফিল্ড)-এর সবচেয়ে জনপ্রিয় ও সর্বাধিক বিক্রিত মোটরসাইকেল Classic 360, শীঘ্রই নতুন অবতারে হাজির হচ্ছে। Royal Enfiled বেশ দীর্ঘ সময় ধরে নেক্সট জেনারেশন Classic 360 নিয়ে টেস্টিং চালিয়েছে, এবং টেস্ট রাইডের বিভিন্ন ছবি দেখে নিঃসন্দেহে বলা যায়, 2021 ভার্সন ক্রুজার বাইকটির ইতিহাসে বৃহত্তম আপগ্রেড হিসেবে চিহ্নিত করবে।

ইন্টারনেটে খুব সম্প্রতি Royal Enfiled Classic 350-এর একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে, ফ্যাক্টরি স্টকইয়ার্ডের মতো জায়গায় মোটরবাইকটি দাঁড় করানো। এখনও অবধি প্রকাশিত অসংখ্য স্পাই ছবির দৌলতে আমরা ইতিমধ্যেই Classic 350-এর 2021 ভার্সন সম্পর্কে অনেককিছু জেনে ফেলেছি। তবে ওই ভিডিওতে ক্রুজার বাইকটিতে লাল রঙের স্প্লিট সিট সেটআপ দেখা গেছে, যা কিন্তু এর আগে আমাদের চোখে কখনও পড়েনি। যেহেতু Royal Enfield ভিন্ন দামের সাথে একগুচ্ছ কালার অপশনে তার বেশিরভাগ বাইক বিক্রি করে। তাই এটি সেরকমই এক প্রিমিয়াম কালার ভ্যারিয়েন্ট বলে মনে হচ্ছে যা বেস মডেলের তুলনায় একটু দামি হবে।

2021 Royal Enfiled Classic 350

প্রসঙ্গত, কোম্পানির নতুন J প্ল্যাটফর্ম, যার ওপর ভিত্তি করে Royal Enfield Meteor 350 বাজারে এসেছিল, হার্ডওয়্যারের দিক থেকে 2021 Classic 350 এই J প্ল্যাটফর্মেই সুইচ করেছে। ফলে দীর্ঘ দিন ধরে ব্যবহার করে আসা সিঙ্গল ডাউনটিউব চ্যাসিসের পরিবর্তে Classic 350 নতুন টুইন ক্রাডেল চ্যাসিস পাবে। আসন্ন Classic-এর হ্যান্ডলিং বৈশিষ্ট্যগুলি উন্নত করতে এটি অবশ্যই সাহায্য করবে।

এগজিস্টিং 346cc ইঞ্জিনের বদলে ক্রুজার বাইকটি 349cc ইঞ্জিন সহ আসবে, যার সর্বোচ্চ পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে 20.2bhp ও 27Nm। ঘটনাচক্রে, Meteor 350 মোটরসাইকেলেও একই ইঞ্জিনে চলে। নয়া ইঞ্জিনের সংযোজন অতিরিক্ত ভাইব্রেশনের সমস্যা সমাধান করে আরও মসৃণ যাত্রার অভিজ্ঞতা দেবে। উল্লেখ্য, নেক্সট জেনারেশন Classic 350 কিক স্টার্ট ছাড়াই আসছে।

2021 Royal Enfiled Classic 350 Leak video

2021 Royal Enfield Classic 350 বাইকে অবশেষে Tripper নেভিগেশন সিস্টেমের সাথে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেখা যাবে। নতুন কালার স্কিম ও একঝাঁক অ্যাক্সেসরিজের সাথে Royal Enfield তার সবচেয়ে জনপ্রিয় ক্রুজার বাইক আর কয়েক সপ্তাহের মধ্যেই লঞ্চ করবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷