2022 Ducati Panigale V4: নয়া অবতারে ভারতের মাটিতে পা রাখবে ডুকাটি-র রেসিং বাইক

2022 Ducati Panigale V4-এর দাম এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়, কারণ এটি এখনো লঞ্চ হয়নি

2022 Ducati Panigale V4 unveiled with new engine price features

Ducati World Premiere 2022 ইভেন্টে অফিশিয়ালি Ducati Panigale V4 বাইকটির ওপর থেকে পর্দা সরানো হল। একাধিক উন্নতিসাধন করা হয়েছে নতুন ২০২২ মডেলটিতে। সংস্থার তরফের জানানো হয়েছে যে আগের তুলনায় মোটরবাইকটি চালানো সহজতর করার পাশাপাশি, রেসট্র্যাকে এর গতি অধিক বৃদ্ধি করা হয়েছে। তবে দৃশ্যত তেমন কিছু পরিবর্তন এতে ঘটানো হয়নি। আসুন Ducati Panigale V4 রেসিং বাইকটির সম্ভাব্য ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নিই।

2022 Ducati Panigale V4: ফিচার

২০২২ ডুকাটি প্যানিগেল ভি-৪-এর কার্ব ওয়েট কমিয়ে ১৯৫.৫ কেজি করা হতে পারে। এছাড়াও অন্যান্য পরিবর্তন বলতে এর নতুন ফুয়েল ট্যাঙ্কটির আকারে পরিবর্তন ঘটানো হতে পারে, যাতে ব্রেক করা অথবা মোর ঘোরার সময় অধিক সুবিধা দেয়। সাথে নতুন সিটটি রেসিংয়ের সময় চালককে অধিক সাবলীল করবে।

অন্যদিকে প্যানিগেল ভি-৪ ২০২১ মডেলটির সাথে এর সাসপেনশনটি একই রাখা হতে পারে, যা কিনা ফুল অ্যাডজাস্টেবল ৪৩ এমএম শোভা বৃহৎ পিস্টন ফোর্ক সহ এসেছিল। তবে আগের তুলনায় এর অধিক বাম্প সহ্য ক্ষমতা বাড়ানো হতে পারে।

এর ৫ ইঞ্চির টিএফটি ইন্সট্রুমেন্ট কনসোলটি নতুন ডিজাইনের সাথে দেখা মিলতে পারে। দুটো এলইডি লাইট এবং ডিজিটাল লেআউটের সাথে আসতে পারে বাইকটি। এছাড়া এতে নয়া এবিএস ব্রেকিং সিস্টেম এবং ট্রাকশন কন্ট্রোল, কর্নারিং এবিএস, স্লাইড কন্ট্রোল, হুইলি কন্ট্রোল, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল এবং আপ/ডাউন কুইক শিফটার থাকতে পারে।

2022 Ducati Panigale V4: ইঞ্জিন

ডুকাটি প্যানিগেল ভি-৪-এর ১,১০৩ সিসি ইঞ্জিনটিতে যুক্ত করা হতে পারে নতুন অয়েল সার্কিট এবং বৃহৎ এক্সহস্ট আউটলেট, যা ১৩,০০০ আরপিএম গতিতে ২১২ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ১২৪ এন এন টর্ক উৎপন্ন করতে সহায়তা করবে। এর প্রথম, দ্বিতীয় এবং ষষ্ঠ তম গিয়ারটি আগের তুলনায় দীর্ঘতর করা হতে পারে। যা একে কম গতিবেগে চলার সময় অথবা হঠাৎ বেশি গতিবেগ তুলতেও নমনীয়তা দান করবে।

2022 Ducati Panigale V4: দাম

2022 Ducati Panigale V4-এর দাম এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়, কারণ এটি এখনো লঞ্চ হয়নি। এর পুরানো মডেলটির দাম ২২.৭-৫৭.২ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ভারতের বাজারে আগামী বছরের প্রথমের দিকেই ২০২২ মডেলটি লঞ্চ হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।