2022 Honda Hornet: নতুন স্ট্রিটফাইটার নিয়ে শীঘ্রই হাজির হচ্ছে হোন্ডা

2022 Honda Hornet-এর দাম হতে পারে ৯ লাখ টাকার কাছাকাছি। তবে ভারতে এটি কবে লঞ্চ হবে সে বিষয়ে কিছুই বলা যাচ্ছে না

2022-honda-hornet-concept-unveiled-at-eicma-2021

সামনেই নতুন বছর। তার আগে বিভিন্ন অটোমোবাইল সংস্থাগুলি একে একে নিজেদের গাড়িগুলির ২০২২ মডেল উন্মোচিত করছে। ইতালির মিলানে চলতি বাইক প্রদর্শনীতেও এমন বহু মোটরবাইকের উপর থেকে পর্দা সরানো হয়েছে। উক্ত প্রদর্শনীতে 2022 Honda Hornet-এর নতুন মডেলটি সর্বসমক্ষে আনা হয়েছে। তবে এটি একটি কনসেপ্ট ভার্সন, যা বাজার চলতি বাইকগুলির ক্ষেত্রে ভবিষ্যতের পথ প্রদর্শক হিসেবে আসতে পারে। খুব শীঘ্রই 2022 Honda Hornet মোটরসাইকেলটি ইউরোপের বাজারে লঞ্চ করা হবে। আসুন দেখে নেওয়া যাক আসন্ন মডেলটির সম্ভাব্য ফিচার, ইঞ্জিন ও দাম।

2022 Honda Hornet : ফিচার

হোন্ডা হর্নেট নামটির সাথে ভারতীয়রা যথেষ্টই পরিচিত। স্পোর্টস কমিউটার রেঞ্জের বাইক হিসেবেই একে জানা যায়। আসন্ন ২০২২ হোন্ডা হর্নেট-এর নয়া ভার্সনটিতে যুক্ত হতে পারে নতুন ডিজাইন ও একাধিক আকর্ষণীয় ফিচার। আগের তুলনায় এতে অধিক মাসকুলার আউটলাইন, উঁচু হ্যান্ডেলবার এবং একটি কমপ্যাক্ট ফুটপ্রিন্ট দেওয়া হতে পারে। আসন্ন বাইকটি সিবি৫০০এফ ও সিবি৬৫০আর-এর মধ্যবর্তী কোনো লাইনআপে স্থান পেতে পারে। এদিকে ফিচার সহ অন্যান্য স্পেসিফিকেশনের তথ্য এখনই প্রকাশ্যে আনতে নারাজ সংস্থাটি। তাই এর সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

2022 Honda Hornet : ইঞ্জিন

অনুমান করা যায় এতে ফোর-সিলিন্ডার এয়ার কুল্ড ৭৫৫ সিসি-র ইঞ্জিন দেওয়া হতে পারে। গত ১৯৯৮ সালে এর প্রথম মডেল ইউরোপের বাজারে পা রেখেছিল, যাতে দেওয়া হয়েছিল ৫৯৯ সিসি-র পাওয়ারট্রেন।

2022 Honda Hornet : দাম

2022 Honda Hornet-এর দাম হতে পারে ৯ লাখ টাকার কাছাকাছি। তবে ভারতে এটি কবে লঞ্চ হবে সে বিষয়ে কিছুই বলা যাচ্ছে না। বাজারে আসার পর এর মূল প্রতিদ্বন্দ্বী হতে পারে Triumph Trident 660 ও Kawasaki Z650 বাইক দুটি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।