Honda RS-X: হন্ডার জনপ্রিয় আন্ডারবোন স্কুটারের নতুন ভার্সন বাজারে এল

মালয়েশিয়াতে 2022 Honda RS-X এর দাম ৮,৬৮৮ আরএম, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১.৫৬ লক্ষ টাকার সমান

2022--honda-rs-x-launched-with-underbon-style-price-rm-8688-feature

2022 Honda RS-X অবশেষে আজ লঞ্চ হল। তবে ভারতে নয়, মালয়েশিয়ার বাজারে আত্মপ্রকাশ ঘটেছে এই আন্ডারবোন-স্টাইল স্কুটারটির। মোটরসাইকেল এবং স্কুটারের সংমিশ্রণে এসেছে এটি। যদিও দক্ষিণ-পূর্ব এশিয়ার বাজারগুলিতে অনেক আগেই এটির আত্মপ্রকাশ ঘটেছে। বিশ্বব্যাপী প্রশংসিত সংস্থাটির কাব পরিবারের সদস্য এই Honda RS-X ইতিমধ্যেই বহুল জনপ্রিয়তা পেয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক স্কুটারটির ফিচার, ইঞ্জিন ও দাম।

Honda RS-X : ফিচার

Honda RS-X এর সাথে ভারতে কিছুদিন আগেই লঞ্চ হওয়া Yamaha Aerox 155 এর বেশ কিছু মিল রয়েছে। এর ফ্রন্ট কাউলের দুদিকে রয়েছে দুটি চওড়া এলইডি স্পোর্টি হেডল্যাম্প। বাতাস প্রবেশের জন্য এর সম্মুখে বেশ কিছুটা উন্মুক্ত জায়গা রয়েছে। এয়ার স্কুপ যুক্ত টেইলটি এটিকে আরো বেশি স্পোর্টি লুক দিয়েছে। এগুলো ছাড়া এর ফ্ল্যাসি এক্সটেরিয়র পেইন্ট স্কিমের সাথে রয়েছে ফুল এলইডি লাইটিং এবং ফুললি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

হোন্ডা আরএস-এক্স আন্ডারবোন-স্টাইল স্কুটারটিতে রয়েছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। সাথে রয়েছে ফ্রন্ট টেলিস্কোপিক ফোর্ক এবং প্রিলোড-অ্যাডজাস্টেবল মনোশক। এর দুই চাকাতেই সিঙ্গেল ডিস্ক ব্রেক রয়েছে।

Honda RS-X : ইঞ্জিন

হোন্ডা আরএস-এক্স স্কুটারটির ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১৫.৬ বিএইচপি পাওয়ার এবং ১৩.৬ এনএম সর্বাধিক টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনটির সাথে সংযুক্ত রয়েছে ৬-স্পিড ট্রানস্মিশন।

Honda RS-X : দাম

মালয়েশিয়াতে 2022 Honda RS-X এর দাম ৮,৬৮৮ আরএম, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১.৫৬ লক্ষ টাকার সমান। তবে দুঃখের বিষয় ভারতের বাজারে এটি শীঘ্রই লঞ্চ নাও হতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।