নতুন কালার ও ফিচার সহ সামনে এল 2022 Kawasaki Versys 650 ও 650 LT অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক

বাইক দুটির মূল্য ৭ লাখ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলে অনুমান করা যাচ্ছে।

2022-kawasaki-versys-650-650-lt-unveiled-at-eicma-2021-event

নতুন প্রজন্মের 2022 Kawasaki Versys 650 ও 650 LT অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক উন্মোচিত হল। ইতালির মিলানে চলা EICMA 2021 বাইক প্রদর্শনী অনুষ্ঠানে মোটরসাইকেল দুটির ওপর থেকে পর্দা সরিয়েছে জাপানি অটোমোবাইল ব্র্যান্ড Kawasaki। কিছু নয়া কসমেটিক ও আপডেটেড ফিচার দেওয়া হয়েছে এতে। যেখানে উভয় মোটরবাইকের টেকনিক্যাল স্পেসিফিকেশন যেমন ইঞ্জিন ও চ্যাসিসে কোনো রূপান্তর ঘটানো হয়নি। আসুন তবে 2022 Kawasaki Versys 650 ও 650 LT বাইক দুটির ফিচার, ইঞ্জিন ও দাম জেনে নিই।

2022 Kawasaki Versys 650 ও 650 LT: ফিচার

আপডেটের প্রসঙ্গে বলতে গেলে প্রথমেই যেটি নজরে পড়ে, তা হচ্ছে হেডলাইট। যা নতুন এলইডি ভার্সনের সাথে এসেছে এবং আগের তুলনায় অধিক চমকদার লুক দিয়েছে। আবার এর সাথে সংযুক্ত রয়েছে নয়া ফোর-ওয়ে অ্যাডজাস্টেবল উইন্ডশিল্ড, যা চালককে বাতাসের গতি নিয়ন্ত্রণের সুবিধা দেবে। এছাড়া অন্যান্য উল্লেখযোগ্য নতুন ফিচারের মধ্যে এতে রয়েছে নতুন কাওয়াসাকি কুইক রিলিজ ২৮ লিটারের স্যাডেল ব্যাগ এবং প্রমাণ সরঞ্জাম হিসেবে হ্যান্ডেল গার্ড।

২০২২ কাওয়াসাকি ভার্সিস ৬৫০ নতুন দুটি রঙয়ের বিকল্প এসেছে – মেটালিক ফ্ল্যাট স্পার্ক ব্ল্যাক এবং ক্যান্ডি লাইম গ্রীন। অন্যদিকে ২০২২ কাওয়াসাকি ভার্সিস ৬৫০ এলটি কেবলমাত্র মেটালিক ফ্ল্যাট স্পার্ক ব্ল্যাক রঙেই বেছে নেওয়া যাবে। এতে দেওয়া হতে পারে ৪.৩ ইঞ্চির ফুল-কালার ফুল্লি ডিজিটাল টিএফটি ডিসপ্লে, যার মধ্যে ডিজিটাল স্পিডোমিটার, ট্যাকোমিটার, গিয়ার পসিশন ইনডিকেটর, ফুয়েল গজ, ওডোমিটার, ডুয়েল ট্রিপমিটার, ফুয়েল কনজামশন, রেঞ্জ, সার্ভিস রিমাইন্ডার এবং আরো অন্যান্য তথ্য ভেসে উঠবে। এছাড়াও স্মার্টফোনে কাওয়াসাকি রিডিওলজি অ্যাপের মাধ্যমে সংযুক্ত করে তার যাবতীয় তথ্য ডিসপ্লেটিতে দেখা যাবে।

এদের ব্রেকিং সিস্টেম হিসেবে সামনে এবং পেছনের চাকায় রয়েছে যথাক্রমে ৩০০ এমএম ও ২৫০ এমএম এর ডিস্ক ব্রেক।

2022 Kawasaki Versys 650 ও 650 LT: ইঞ্জিন

২০২২ ভার্সিস ৬৫০ রেঞ্জে প্রথমবারের জন্য ট্রাকশন কন্ট্রোল দেওয়া হতে পারে, যা বাইক দুটিকে পিছলানো থেকে বাঁচাবে। এই ট্রাকশন কন্ট্রোলটিতে রয়েছে দুটি মোড। মোড ১ হচ্ছে কম গতির জন্য এবং মোড ২ হল গাড়ির গতি যখন অত্যাধিক বেশি থাকবে, তখন ইঞ্জিনের আউটপুট কমিয়ে চাকার গতি নিয়ন্ত্রণে নিয়ে নেবে ট্রাকশন কন্ট্রোলটি। আপনি চাইলে হ্যান্ডেলবারে থাকা একটি সুইচের মাধ্যমে ট্রাকশন কন্ট্রোলটি নিষ্ক্রিয় করতেও পারবেন।

৬৫০ রেঞ্জের বাইক দুটিতে আগের মতই থাকতে পারে প্যারালাল টুইন লিকুইড কুল্ড ৬৪৯ সিসি ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ৬৪.৮ বিএইচপি শক্তি এবং ৬০.৭ এনএম টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনের সাথে ভারসাম্য রেখে এতে দেওয়া হতে পারে ৬-স্পিড গিয়ার বক্স। এছাড়াও এর চ্যাসিসটি পূর্বের মতোই ৪১ এমএম সাসপেনশনের সাথে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

2022 Kawasaki Versys 650 ও 650 LT: দাম

২০২২ কাওয়াসাকি ভার্সিস ৬৫০ ও ৬৫০এলটি বাইকের দাম এখনও জানানো হয়নি। তবে এদের মূল্য ৭ লাখ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলে অনুমান করা যাচ্ছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।