2022 KTM RC 390 ভারতে সংস্থার ওয়েবসাইটে তালিকাভুক্ত হল, সামনেই কি লঞ্চ?

2022 KTM RC 390 ভারতে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে

2022-ktm-rc-390-listed-in-india-website-launch-soon-expected-price

গত মাসে গ্লোবাল মার্কেটে KTM RC সিরিজের পরবর্তী প্রজন্মের মোটরসাইকেলের আত্মপ্রকাশ ঘটেছিল। আবার সম্প্রতি ভারতের বাজারে পা রেখেছে নতুন RC 125 এবং RC 200। এমনকি অন্যান্য দেশের আগে প্রথম ভারতেই বাইকগুলি নিয়ে এসেছে কেটিএম। সংস্থার তরফে এও জানানো হয়, KTM RC 390-এর দ্বিতীয় প্রজন্মের মডেলটি আর কয়েক মাস পরে ভারতে আনা হবে। অফিসিয়াল লঞ্চের আগে এখন সুপারস্পোর্টস মোটরসাইকেলটি ভারতে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে।

পুরনো মডেলের সাথে ডিজাইনে যেন আকাশ-পাতাল পার্থক্য নতুন KTM RC 390-এর৷ বাইকের ফেয়ারিং এখন আরও ধারালো। এবং বিভিন্ন কলকব্জার ওজন কমানোর ফলে বাইকটির শরীর থেকে প্রায় ৭ কেজি ওজন ঝরে গিয়েছে। KTM RC 390-এর সামনে হেডল্যাম্পের জন্য নতুন লেআউট আছে, যা এলইডি সেটআপ এবং এলইডি ডিআরএল দিয়ে সজ্জিত। এছাড়া বাতাসের ধাক্কা থেকে সুরক্ষা দেওয়ার জন্য এতে নতুন ভিসর দেওয়া হয়েছে।

নতুন KTM RC 390 ব্লুটুথ এনাবেল্ড টিএফটি ডিসপ্লে পেয়েছে, যা কেটিএম মাই রাইড অ্যাপ্লিকেশন সাপোর্ট করে। ব্লুটুথের সাহায্যে ফোনের সাথে একবার কানেক্ট করে নিলেই মিউজিক প্লে ব্যাক কন্ট্রোল করা যাবে সুইচগিয়ারের মাধ্যমে। ড্যাশবোর্ডেই ফুটে উঠবে কলারের তথ্য এবং মেসেজ। বাইকে অপশনাল বি-ডিরেকশনাল কুইকশিফটার-সহ কর্নারিং এবিএস, সুপারমোটো এবিএস মোড, কর্নারিং ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেমের মতো ফিচার রয়েছে।

আগের মতোই KTM RC 390-এর নতুন ভার্সন চলবে ৩৭৩.২সিসি-র লিকুইড কুল্ড, ফুয়েল-ইঞ্জেকটেড ইঞ্জিনে। এর থেকে ৪৩ পিএস পাওয়ার এবং ৩৭ এনএম টর্ক (আগের চেয়ে ১ এনএম বেশি) পাওয়া যাবে। নতুন প্রজন্মের KTM RC 390 আগামী বছরের প্রথমেই ভারতে লঞ্চ হতে পারে। দাম ৩ লক্ষ টাকার আশাপাশি থাকবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷