2022 KTM RC 390 ভারতে খুব শীঘ্রই লঞ্চ হচ্ছে, ফের দেখা গেল পরীক্ষা করতে

2022-ktm-rc-390-new-testing-image-revealed-design-launch-date-price
2022 KTM RC 390 কে ফের একবার পরীক্ষা করতে দেখা গেল

KTM RC 390 সুপারস্পোর্ট মোটরবাইকের পরবর্তী প্রজন্মের মডেল ফের একবার পরীক্ষা করতে দেখা গেল। এর আগে ক্যামোফ্লেজ উপকরণে ঢাকা অবস্থায় বাইকটিকে একাধিকবার টেস্ট রাইডে দেখা গেছে। একইভাবে সম্প্রতি পুনেতে 2022 KTM RC 390 চালাতে দেখা গেল। সম্পূর্ণ ডিজাইন যাতে প্রকাশ্যে না আসে, তা সুনিশ্চিত করতে বাইকটি ফেয়ারিং থেকে সিট পর্যন্ত ক্যামোফ্লেজে মোড়ানো। তবে ২০১৩ সালে লঞ্চ হওয়ার পর RC 390 যে এই প্রথম এত বড় মেকওভার পাচ্ছে, তা বিভিন্ন স্পাই শট দেখে ধারণা করা গেছে।

লঞ্চের দোরগোড়ায় পৌঁছে যাওয়ার ফলে ভারতে KTM-এর কয়েকজন ডিলার আনঅফিসিয়ালি 2022 RC 390-এর অগ্রিম বুকিং চালু করে দিয়েছেন। ডিলারের ওপর ভিত্তি করে বুকিং খরচ একটু কম-বেশি হচ্ছে। বুকিং করার জন্য কোনও ডিলার ১০,০০০ টাকা পর্যন্ত নিচ্ছেন বলে জানা গিয়েছে।

2022 KTM RC 390 new testing image revealed design
Photo Credit: MOTORBEAM

2022 KTM RC 390  কী কী আপডেট পাবে?

এগজিস্টিং মডেলের তুলনায় কেটিএম আরসি ৩৯০-এর নতুন মডেলে ভিন্ন ডিজাইন পরিলক্ষিত হবে। তীক্ষ্ণতা কমাতে মোটরসাইকেলটির সামনে কার্ভড শেপের ফ্লাইস্ক্রিন সংযুক্ত করা হয়েছে। নতুন মডেলের সামনে প্রোজেক্টর ল্যাম্পের পরিবর্তে এলইডি হেডল্যাম্প দেখা যাবে। বাইকের সামগ্রিক ডিজাইন এবং আর্গোনমিক্স বিদায়ী মডেলের চেয়ে কম অ্যাগ্রেসিভ ও স্পোর্টি হবে। এগজিস্টিং আরসি ৩৯০-এ এলসিডি ড্যাশবোর্ড রয়েছে। তবে নতুন মডেলটি টিএফটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের সাথে আসবে। আবার নতুন মডেলের ফ্রন্ট ডিস্ক ব্রেকের ব্যাস পুরনো মডেলের চেয়ে বেশি হবে।

সমস্ত আপডেটের কথা বিবেচনা করলে, 2022 KTM RC 390 এর দাম ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত বাড়তে পারে। প্রসঙ্গত, বর্তমানে KTM RC 390 বাইকের মুম্বইয়ের এক্স-শোরুম দাম ২.৭৬ লক্ষ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷