আগের বছর চমক ছিল মাইল্ড-হাইব্রিড প্রযুক্তি, Yamaha Fascino এবং Ray ZR স্কুটারের 2022 ভার্সনে বিশেষ কী থাকবে?

2022-yamaha-fascino-and-ray-zr-india-launch-soon

Yamaha গত বছর ভারতের বাজারে মাইল্ড হাইব্রিড প্রযুক্তির সঙ্গে Fascino এবং Ray ZR স্কুটার দু’টি লঞ্চ করেছিল। এ দিকে কয়েকদিন আগে, Yamaha FZ-S এর 2022 ভার্সন ভারতে পা রেখেছে। এবার ইয়ামাহা’র ১২৫ সিসি’র দুই স্কুটার: Fascino এবং Ray ZR-এর নতুন ভার্সন বাজারে আসছে বলে খবর পাওয়া গিয়েছে। তবে শীঘ্রই নয়৷ সূত্রের দাবি, 2022 Fascino এবং Ray ZR লঞ্চ হতে এখনও আরও কয়েকমাস।

2022 Fascino এবং Ray ZR-এ কী আপডেট থাকবে, তা স্পষ্ট নয়। তবে অনুমান, স্কুটারদ্বয়ে নতুন কালার অপশন এবং গ্রাফিক্স যোগ করা হতে পারে। আবার 2022 FZ-S Deluxe-এর মতো স্কুটারগুলোতে ভিন্ন ভিন্ন রঙের সিট ও চাকা দেওয়া হতে পারে। এছাড়া পারফরম্যান্স, হার্ডওয়্যার, এবং ফিচারগুলির তালিকা অপরিবর্তিত থাকবে বলেই আশা করা যায়।

নতুন আপডেটের কথা বিবেচনা করলে দাম ২০০০ টাকা থেকে ৩০০০ হাজার টাকা পর্যন্ত বাড়তে পারে। প্রসঙ্গত, বর্তমানে Yamaha Fascino এর দাম ৭২,০০০ টাকা থেকে শুরু। অন্য দিকে, Yamaha Ray ZR-এর দাম শুরু ৭৩,৩০০ টাকা থেকে (এক্স-শোরুম)।

উল্লেখ্য, গত বছর Yamaha Fascino এবং Ray ZR -এর আপডেটেড মডেলের সবচেয়ে বড় চমক মাইল্ড-হাইব্রিড প্রযুক্তি আসলে একটি স্মার্ট ইলেকট্রিক মোটর জেনারেটর (এসএমজি) সিস্টেমের পোশাকি নাম। শূণ্য থেকে পিক আপ করার সময় এটি পাওয়ার অ্যাসিস্ট দেওয়ার জন্য ইলেকট্রিক মোটর হিসেবে কাজ করে। আবার স্টার্ট হওয়ার তিন সেকেন্ড পর বা থ্রটল হ্রাস করার পর অথবা ইঞ্জিন আরপিএম নির্ধারিত সীমা ছাড়ালেই এই পাওয়ার অ্যাসিস্ট সিস্টেম নিষ্ক্রিয় হয়ে পড়ে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।