2022 Yamaha TMax: ৫৬০ সিসি ইঞ্জিনের সাথে ফ্ল্যাগশিপ স্কুটার আনল ইয়ামাহা

ইয়ামাহা টিম্যাক্স স্কুটারটির দাম প্রায় ১২.৯৪ লক্ষ টাকা রাখা হয়েছে

2022-yamaha-tmax-scooter-launched-price-with-560-cc-engine

আন্তর্জাতিক বাজারে লঞ্চ হল Yamaha TMax স্কুটারের আপডেট ভার্সন। ২০২২ সালের রোল-মডেল হিসেবে এটিকে আনা হয়েছে। হালফিলের সকল প্রকার অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচার রয়েছে এতে। আগের তুলনায় আরও আকর্ষণীয় করে করে তোলা হয়েছে স্কুটারটিকে। তবে Bread New Technic series-এর মাধ্যমে Yamaha TMax স্কুটারটির ফিচার আগামী দিনে পুনরায় বাড়ানো হতে পারে। আসুন Yamaha TMax-এর ডিজাইন ও ফিচার, হার্ডওয়্যার, ইঞ্জিন, দাম জেনে নেওয়া যাক।

Yamaha TMax: ফিচার

ইয়ামাহা টিম্যাক্স-এর এক্সটিরিয়রটি অনেকাংশেই ফাইটার প্লেনের সদৃশ। আগের তুলনায় সুপারস্পোর্ট-ইন্সপায়ার্ড ডিজাইনের মাধ্যমে এটিকে আরও অধিক আকর্ষণীয় করে তোলা হয়েছে। এতে রয়েছে রিমাস্টার্ড হেডলাইটস। হেড ল্যাম্পের সাথে সংযুক্ত একটি বৃহৎ উইন্ড-স্ক্রীন আছে এতে। ২২০ কেজি কার্ব ওয়েটের সাথে এসেছে স্কুটারটি।

এই ফ্ল্যাগশিপ স্কুটারটির মধ্যে স্মার্টফোন কানেক্টিভিটি সংযোজন হচ্ছে একটি নতুন আপডেট। ফুল-কালার ৭ ইঞ্চির টিএফটি স্ক্রীন রয়েছে এতে। মনোক্রোম এবং অ্যানালগ প্রযুক্তির সমন্বয়ে এসেছে স্কুটারটি। এছাড়াও স্মার্টফোন কানেক্ট করে নেভিগেশন ম্যাপ ও আবহাওয়ার তথ্য ভেসে উঠবে ডিসপ্লে স্ক্রীনটিতে।

Yamaha TMax: হার্ডওয়্যার

নতুন মডেলটি আপডেটেড সাসপেনশন এবং হুইলের সাথে এসেছে। টিম্যাক্স-এ ৪১ এমএম-এর মডারেট ইউএসডি ফোর্ক এবং সিঙ্গেল রিয়ার শক সাসপেনশন দেওয়া হয়েছে। এছাড়াও এবিএস প্রযুক্তি সহ এতে ২৬২ এমএম ফন্ট ডিস্ক ব্রেক এবং ২৮২ এমএম ব্যাক ডিস্ক ব্রেক রয়েছে।

Yamaha TMax: ইঞ্জিন

ইয়ামাহা টিম্যাক্স-এর প্যারালাল-টুইন ৫৬০ সিসি ইঞ্জিন থেকে সর্বাধিক ৪৭ বিএইচপি পাওয়ার এবং সর্বোচ্চ ৫৫.৭ এনএম টর্ক উৎপন্ন হবে।

Yamaha TMax: দাম

ভারতীয় মুদ্রায় স্কুটারটির দাম প্রায় ১২.৯৪ লক্ষ টাকা। স্কুটারটি ভারতের বাজারে আসবে কি না তা এখনও জানা যায়নি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।