এই পাঁচ কারণে কেনা উচিত নয় OnePlus Nord, সস্তার চক্করে ঠকবেন না

5-reasons-why-you-should-not-buy-oneplus-nord

সপ্তাহ খানেক আগেই ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা, ওয়ানপ্লাস ভারতে তাদের মিড-রেঞ্জের বহু প্রত্যাশিত স্মার্টফোন OnePlus Nord লঞ্চ করেছে। ২৪,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনে পাবেন সোনির সেন্সর যুক্ত ৫টি ক্যামেরা। এছাড়া ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করে। এই ফোনটির সেল শুরু হবে আগামী ৪ঠা আগস্ট, দুপুর ১২টা থেকে। আগ্রহীরা Amazon থেকে এই ফোনটি কিনতে পারবেন। যদিও আজ দুপুর ১২ টা থেকে Amazon এ ফোনটির প্রি-বুকিং শুরু হচ্ছে। তবে সস্তায় আসার জন্য ওয়ানপ্লাস নোর্ড কি আপনার সত্যি কেনা উচিত? এই ফোনটি কি আপনার জন্য মিড রেঞ্জে সেরা বিকল্প হবে? আসুন জেনে নিই OnePlus Nord আপনার কেন কেনা উচিত নয়।

প্রসেসর:

ওয়ানপ্লাস নোর্ড স্মার্টফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। মিড-রেঞ্জের 5G ডিভাইস হিসেবে নর্ডের প্রসেসরটি এমনিতে ভালো। তবে একই দামে বিক্রি হওয়া Realme X3 ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর। ফলে গেমিং এবং মাল্টি-টাস্কিংয়ের জন্য নর্ড স্মার্টফোনটি পছন্দ করা খুব একটা লাভদায়ক নাও হতে পারে।

হেডফোন জ্যাক:

এদিকে বাজারের অন্য মিড-রেঞ্জের স্মার্টফোন ডিভাইসে আপনি ৩.৫ মিমি হেডফোন জ্যাক পেয়ে যাবেন, কিন্তু ওয়ানপ্লাস নর্ডে এই হেডফোন জ্যাক অনুপস্থিত। ফলে আপনাকে আলাদা করে ওয়্যারলেস হেডফোন বা টাইপ সি হেডফোন কিনতে হবে।

অডিও:

স্যামসাংয়ের মিড-রেঞ্জ Galaxy A বা Galaxy M সিরিজের স্মার্টফোনগুলিতে ডলবি অ্যাটমস অডিও সাপোর্ট রয়েছে, অথচ ওয়ানপ্লাসের এই স্মার্টফোনটিতে এরকম স্পিকার তো নেই-ই, পাশাপাশি এর স্পিকারগুলি ইউজারদের হতাশ করতে পারে।

ডিজাইন:

ওয়ানপ্লাস নর্ডের ডিজাইনের কথা যদি বলে, তবে এতে বিশেষ কিছুই নেই। ফোনটিতে ৬.৪৪-ইঞ্চির AMOLED ডিসপ্লে রয়েছে যা ৯০ হার্জ রিফ্রেশ রেট সহ আসে। এছাড়া ফোনটিতে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে, যার মধ্যে আছে সেলফি ক্যামেরা। ফোনের পেছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেট আপ দেওয়া হয়েছে। এক্ষেত্রে ব্যাক প্যানেলের ক্যামেরা সেটআপটি এমন কিছু আকর্ষণীয় নয়। তবে ওয়ানপ্লাস তার অন্যান্য ডিভাইসের মতোই এই ফোনে সাইড স্যুইচ বোতাম দিয়েছে।

স্টোরেজ:

এই ফোনের ইউএফএস ২.১ স্টোরেজটি আসলে ফোনের ইন্টারনালে ডেটা ট্র্যান্সফারের স্পিড বর্ণনা করে। সেক্ষেত্রে অনেক ব্র্যান্ড তাদের মিড-রেঞ্জের স্মার্টফোনে ইউএফএস ৩.০ স্টোরেজ সমর্থন দেয়। OnePlus 8-এও সংস্থা ইউএফএস ৩.০ স্টোরেজ দিয়েছে। তবে ওয়ানপ্লাস নোর্ড সেদিক থেকে পিছিয়ে।

OnePlus Nord এর দাম ও স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন