আপনার ফোন থেকে DSLR কোয়ালিটি ফটো পেতে এই 5 টি টিপস জানুন

এই টিপস গুলো জানার পর আশা করি আপনি ভুলগুলি এড়িয়ে চলবেন যা ফটোগ্রাফির সময় বেশীরভাগ ব্যবহারকারী করে থাকে

আপনি কি মনে করেন যে আপনার স্মার্টফোন থেকে ফটোগ্রাফির সময়, যে ছবিটি আপনি ক্যাপচার করতে চান তা আপনার ফোনের ক্যামেরা দিতে পারেনা। আপনাকে হতাশ হতে হবে না এবং দামি ক্যামেরা কিনতেও হবে না। আজ আমরা আপনাকে বলব কিভাবে আপনি ফোন থেকে DSLR কোয়ালিটি ফটো শুট করতে পারবেন। এই টিপস গুলো জানার পর আশা করি আপনি ভুলগুলি এড়িয়ে চলবেন যা ফটোগ্রাফির সময় বেশীরভাগ ব্যবহারকারী করে থাকে।

ফ্ল্যাশ লাইট:

ফ্ল্যাশ লাইট একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য।এর সাহায্যে আপনি অন্ধকারে পরিষ্কার ফটো ক্লিক করতে পারেন, তবে ফ্ল্যাশ লাইট আপনার ছবির রংকে প্রভাবিত করে। ফ্ল্যাশ লাইটের মাধ্যমে আপনার ছবিতে হোয়াইট কন্টেন্ট আরও দৃশ্যমান হয় । সুতরাং রঙিন ছবির জন্য ব ফ্ল্যাশলাইটের ব্যবহার কমান।

Loading...

ম্যানুয়েল মোড :

যদি আপনি একটি ভাল মানের ছবি চান তবে আপনার স্মার্টফোন থেকে ম্যানুয়েল মোডে ছবি তুলুন। প্রকৃতপক্ষে, অনেক ক্ষেত্রে অটো মোড আপনাকে সঠিক মানের ছবি দেয় না। উদাহরণস্বরূপ, ফোনটির শাটার স্পিড এবং লো লাইট এক্সপোজার ম্যানুয়াল মোডে সেট করুন ।

ডিজিটাল জুমের ব্যবহার :

স্মার্টফোন থেকে ছবি ক্লিক করার সময় আপনি যদি কম জুম ব্যবহার করেন, তবে ভাল মানের ফটো পেতে পারেন। প্রকৃতপক্ষে আমাদের স্মার্টফোনে  DSLR এর মতো লেন্স নেই, তাই জুম করলে আপনার ছবির মান কমবে। সুতরাং ভাল মানের ছবি মানে কোন জুম নয়।

লেন্সকে পরিষ্কার রাখুন :

স্মার্টফোনটির ক্যামেরার লেন্স যদি অপরিষ্কার হয় তবে আপনি ভাল মানের ছবি নাও পেতে পারেন। অতএব, ফোটোগ্রাফির সময় বা আগে, মনে রাখবেন যে আপনার ফোন ক্যামেরা লেন্সে যেন নোংরা না থাকে।

স্টক Android vs Android ওয়ান vs Android গো : পার্থক্য কি

পড়ুন :

স্টেবিলিটি :

আমরা ছবি ক্লিক করার সময় তাড়াহুড়া করি বা হাত নাড়িয়ে ফেলি।এর ফলে আমরা দেখি ছবিটি অস্পষ্ট হয়ে যায়। তাই ছবি ক্লিক করার সময় দয়া করে নিশ্চিত হোন যে আপনার হাত নড়ছে না। আপনি চাইলে ট্রাইপড ব্যবহার করতে পারেন।