ডার্ক মোড সহ নতুন এই পাঁচটি ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ, হোয়াটসঅ্যাপ একের পর এক নতুন নতুন ফিচার যুক্ত করে অন্যান্য মেসেজিং অ্যাপকে পিছনে ফেলে দিচ্ছে। জানা গেছে খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে নতুন পাঁচটি ফিচার যুক্ত হবে। যার ফলে চ্যাটিং এর অনুভব পুরোপুরি বদলে যাবে। এই নতুন ফিচারগুলো ইতিমধ্যেই বিটা ভার্সনে চলে এসেছে। আশা করা যায় পরবর্তী আপডেটে মূল অ্যাপে এই ফিচারগুলোকে আমরা দেখতে পাবো।

কিছুমাস আগে কোম্পানি iOS এর জন্য বায়োমেট্রিক লক ও গ্রুপ সিলেকটিং ফিচার লঞ্চ করেছিল। গ্রুপ সিলেকটিং ফিচারে আপনার অনুমতি ছাড়া কেউ আপনাকে গ্রুপে যুক্ত করতে পারবে না। যদিও এই ফিচারটির জন্য অ্যান্ড্রয়েড ইউজাররা এখনো অপেক্ষা করে আছে। আজ আমরা এমন কয়েকটি ফিচার সম্পর্কে বলবো যেগুলো বিটা ভার্সনে দেখা গেছে এবং খুব শীঘ্রই মূল অ্যাপে চলে আসবে।

ফ্রিকুয়েন্টলি ফরোয়াডিং ওর ফরোয়াডিং ইনফো :

এই ফিচারটি মূলত ভুয়ো খবর রোধ করার জন্য আনা হবে। এখানে একটি মেসেজ চারবারের বেশি শেয়ার হলে, মেসেজের উপরে ‘ফ্রিকুয়েন্টলি’ লেখা দেখাবে। এমন কি কোনো পোস্ট ভাইরাল হলে সেটি কতবার শেয়ার হলো সেটাও দেখা যাবে। এরফলে সাধারণ মেসেজ ও ভাইরাল মেসেজের পার্থক্য বোঝা যাবে।

প্রোডাক্ট ক্যাটালগ :

এই ফিচারে ছোট ব্যাবসায়ীরা তাদের পণ্যের বিজ্ঞাপন দিতে পারবে। এই বিজ্ঞাপন ব্যাবসায়ীর প্রোফাইলে দেখা যাবে। এর ফলে অন্য ব্যাবসায়ীর পণ্য সম্পর্কে জানা যাবে এবং খেয়ালখুশি মতো ক্রয় করা যাবে।

স্টিকার নোটিফিকেশন প্রিভিউ :

এই ফিচারটি Android 2.19.130 বিটা আপডেটে দেখা গেছে। এখানে কেউ আপনাকে স্টিকার পাঠালে সেটি আপনার নোটিফিকেশন বারে দেখা যাবে। এরজন্য আপনাকে নোটিফিকেশন পুল ডাউন করতে হবে।

ইন অ্যাপ ব্রাউজার :

সম্প্রতি Android 2.19.74 বিটা আপডেটে এই ফিচারটি দেখা গিয়েছিলো। এর ফলে আপনি কোনো লিংকে ক্লিক করলে সেটি অ্যাপের মধ্যেই খুলবে। এখন আমরা কোনো লিংকে ক্লিক করলে সেটি রিডাইরেক্ট হয়ে ওয়েবসাইট থেকে ওপেন হয়।

ডার্ক মোড :

এই ফিচারটির জন্য বহুদিন ধরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অপেক্ষায়। ফেসবুক মেসেঞ্জারে এই ফিচার অনেক আগেই চলে এসেছে। এই ফিচার চলে এলে রাতে অনেকক্ষন চ্যাট করলেও চোখের কষ্ট হবেনা।

পড়ুন : এই অ্যান্ড্রয়েড ও ওস ফোনগুলোতে আর কাজ করবেনা হোয়াটসঅ্যাপ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের শেয়ারচ্যাট প্রোফাইলে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Last Updated on