বিনামূল্যে ৫ জিবি ডেটা দিচ্ছে Airtel, জেনে নিন কারা কিভাবে পাবেন

কয়েক দিন আগেই টুজি গ্রাহকদের ফোরজি ফোন কেনার জন্য লোনের ব্যবস্থা করেছিল Airtel। এবার তাদের ফ্রি ডেটাও দিতে শুরু দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি। আসলে এয়ারটেল ‘New 4G SIM বা 4G Upgrade Data Coupon Offer’ চালু করেছে। এই অফারে প্রিপেড গ্রাহকরা নতুন 4G সিম নিলে বা 4G ডিভাইসে আপগ্রেড করলে এবং প্রথমবারের জন্য Airtel Thanks অ্যাপে রেজিস্টার করলে কুপনের আকারে ৫ জিবি ফ্রি ডেটা পাবেন।

কয়েক মাস আগে ভারতের অন্যতম বৃহত্তম টেলিকম অপারেটর জিও 2G-মুক্ত ভারত গঠনের ডাক দিয়েছিল। তারপর একে একে অন্যান্য টেলিকম অপারেটরও সমস্ত গ্রাহককে 4G-তে আপগ্রেড করার কথা ভাবতে শুরু করেছে। এয়ারটেলের এই নয়া অফারের ফলে নতুন 4G গ্রাহকরা লাভবান হবেন। এর জন্য তাদের Airtel Thanks অ্যাপ ডাউনলোড করে রেজিস্টার করতে হবে। রেজিস্টার করার পর তারা ৫ টি কুপন পাবেন। এই প্রতিটি কুপনে ১ জিবি করে ডেটা থাকবে। অর্থাৎ সর্বমোট ৫ জিবি ডেটা পেয়ে যাবেন ইউজাররা।

তবে এখানে জানিয়ে রাখি, যারা নতুন 4G সিম কিনছেন বা 4G ডিভাইসে আপগ্রেড করছেন তাদের নম্বর চালু করার ৩০ দিনের মধ্যে অ্যাপল অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোর থেকে Airtel Thanks অ্যাপটি ডাউনলোড করতে হবে। যারা ফ্রি ডেটা অফারের জন্য যোগ্য তারা ৭২ ঘন্টার মধ্যেই পাঁচটি কুপন পেয়ে যাবেন। একজন ইউজার নিজের নম্বরে একবারই এই কুপন পাবেন। তবে এই অফারের সুবিধা নিলে প্রথমবার অ্যাপ রেজিস্ট্রেশনের সময় যে ২ জিবি ফ্রি ডেটা অফার পাওয়া যেত, তা দেওয়া হবে না।

সকল উপযুক্ত ইউজার এই ডেটা কুপন পাবেন। এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের ‘My Coupons’ বিভাগে কুপনগুলি দেখা ও ক্লেম করা যাবে। ৯০ দিন অব্দি এই কুপনগুলি এখানে উপলব্ধ থাকবে। তার মধ্যে যে কোন দিন ইউজার এগুলি ক্লেম করতে পারেন। সেই সঙ্গে ইউজারকে তার এয়ারটেল নম্বরে সক্রিয়ও থাকতে হবে।