ফেসবুকে এই 6টি কাজ করছেন? আপনার বিদেশ যাওয়া আটকে যেতে পারে

অনেকেই আমেরিকাতে যাওয়ার জন্য ভিসার আবেদন করেন । এদের মধ্যে কেউ কেউ ট্যুরিস্ট কেউ বা ছাত্র আবার অনেকেই কাজের সূত্রে সেখানে যান। তাদের সবার উদ্দেশ্যে বলা হচ্ছে যে এখন থেকে ভিসা ইমিগ্রেশন ফর্ম এ তাদের বিগত পাঁচ বছরের ব্যবহার করা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এর ইউজার নেম ও দিতে হবে। D-160 এবং D-260 নামের যে ই-ফর্ম ভিসার আবেদনকারী হিসেবে পূরণ করতে হয়। সেখানে এবার থেকে একটি জায়গা থাকবে যেখানে আবেদনকারীকে তার ব্যবহার করা সোশ্যাল মিডিয়া গুলির ইউজার নেম দিতে হবে। এই সোশ্যাল মিডিয়ার মধ্যে পড়ছে ফেসবুক, ফ্লিকার, গুগল প্লাস, টুইটার, ইনস্টাগ্রাম, লিংকডইন, ইউটিউব ।

এখনো পর্যন্ত বেশ কিছু নির্বাচিত ভিসা আবেদনকারীকে এই সমস্ত কিছু দিতে হত। কিন্তু এই ফর্ম সংশোধন হয়ে আসার পর সোশ্যাল মিডিয়ার ব্যাপারটি সব ভিসা আবেদন কারীর জন্য করে দেওয়া হয়েছে। ভিসা মঞ্জুর করার আগে আবেদনকারীর সোশ্যাল মিডিয়ার ওপর ও চোখ বুলিয়ে নেওয়া হচ্ছে। সেখানে আপত্তিজনক কিছু না থাকলে তবেই মিলছে প্রবেশ এর ছাড়পত্র। আজকে দেওয়া রইলো এরকম কিছু টিপস যেগুলো মানলে আর ভিসা পেতে অসুবিধা হবে না।

1) যে কোন রাজনৈতিক পোস্ট, টুইট, মিম, এগুলো শেয়ার বা পোস্ট করা থেকে একটু দূরে থাকুন। এবং সেটা যদি ইউ এস এর বিপক্ষে হয় তাহলে তো অবশ্যই।

2) কোনোরকম হিংসাত্মক পোস্ট বা উগ্রবাদী মূলক পোস্ট করলে কিন্তু পস্তাবেন আপনিই । এর ফলে আটকে যেতে পারে ভিসা ।

3) যদি আপনি ইউনাইটেড স্টেটসে চাকরির জন্য বা পড়াশোনার জন্য যেতে চান তাহলে আপনাকে আ্যলকোহল, ড্রাগস সেবনের বা ধূমপানের ছবি পোস্ট বা শেয়ার করা থেকে দূরে থাকতে হবে। এই বিষয়ে কিন্তু কতৃপক্ষ খুব কড়া ।

4) যেহেতু এখন আমেরিকান সরকার তাদের দেশে অভিবাসন ব্যবস্থা সম্পর্কে খুব কড়া তাই সেখানে গিয়ে আপনি সেটল করতে চান এরকম পোস্ট না করাই ভালো।

5) কোনো আপত্তিজনক পোস্ট করবেন না তা সে মারপিটই হোক বা অশ্লীল কিছু। ইমিগ্রেশন কাউন্টার এর চোখ কিন্তু এড়াবে না সেটি।

6) যদি মনে করেন পোস্ট ডিলিট করলে সুবিধা হবে বা আ্যকাউন্ট প্রাইভেট করলে সমস্যা হবে না সেটা কিন্তু ভুল ধারণা মনে রাখবেন।

পড়ুন : ভুলেও ফেসবুকে এই পাঁচ কাজ করলে আপনার অ্যাকাউন্ট ব্লক হবে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

Last Updated on