Royal Enfield-এর বারো দশকের ঐতিহ্য বহন করবে 650 Twins ‘120 Year Edition’ বাইক

রয়্যাল এনফিল্ড তাদের নতুন "120 Year Edition" মডেলের এক ঝলক টিজারে দেখিয়েছে, যা আজ মিলানে শুরু হতে চলা আর্ন্তজাতিক মোটরসাইকেল প্রদর্শনী অনুষ্ঠান 'EICMA 2021'-এ সামনে আনা হবে

650-twins-royal-enfield-120-year-edition-launch-soon-teased

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) নামের মধ্যেই যেন একটা রাজকীয় ভাব! যুক্তরাজ্যে সংস্থার জন্ম হলেও, জনপ্রিয়তা বাড়ে ভারতে আসার পর। ১৯০১ সালে শুরু হয়েছিল রয়্যাল এনফিল্ডের মোটরসাইকেলের সফর। দীর্ঘ ১২ দশক পরেও রাজপাট অক্ষত। রয়্যাল এনফিল্ডের জনপ্রিয়তা বলুন রাজকীয়তা, এতটুকুও ছেদ পড়েনি। ১২০ বছর বর্ষপূর্তি উপলক্ষ্যে চমক দেওয়ার জন্য তৈরি হচ্ছে তারা। কী চমক, ১৮ সেকেন্ডের একটি টিজার ভিডিও শেয়ার করে তার ধারণাও দিয়েছে সংস্থাটি।

রয়্যাল এনফিল্ড তাদের নতুন “120 Year Edition” মডেলের এক ঝলক টিজারে দেখিয়েছে, যা আজ মিলানে শুরু হতে চলা আর্ন্তজাতিক মোটরসাইকেল প্রদর্শনী অনুষ্ঠান ‘EICMA 2021’-এ সামনে আনা হবে। টিজার ভিডিওর বিবরণে লেখা, ‘ ১৯০১-এর নভেম্বরে প্রথম রয়্যাল এনফিল্ডের চাকা গড়িয়েছিল এবং সেই থেকে বিপ্লবের সূত্রপাত। EICMA 2021 ইভেন্টে সেই গল্পের বৃত্ত সম্পূর্ণ হবে৷ আমরা ১২০ বছর ধরে অজেয়।

ভিডিওটি দেখে স্পষ্ট, Royal Enfield তাদের 650 Twins-এর স্পেশ্যাল এডিশন মডেল আনছে। টিজারে বাইকটির ফুয়েল ট্যাঙ্কে রঙের প্রলেপ দেওয়ার একটি ছোট্ট যাত্রা দেখানো হয়েছে। প্রথমে ফুয়েল ট্যাঙ্ক তরলের মধ্যে স্নান করিয়ে তাতে “স্পেশ্যাল “120 Year Edition” লোগো এবং সোনালী রঙের স্ট্রাইপ টানা হয়েছে।

উল্লেখযোগ্য বিষয় হল, স্ট্রাইপটি সংস্থার কর্মী সযত্নে নিজের হাতে এঁকেছেন। কালো রঙের ফুয়েল ট্যাঙ্কের ক্যাপে স্পেশ্যাল ডিজাইন রয়েছে। রয়্যাল এনফিল্ডের এমব্লেমটি সৌন্দর্যে এক নতুন মাত্রা নিয়ে এসেছে। মনে করা হচ্ছে যে এটি গোল্ড বা ব্রোঞ্জে পেইন্ট করা হয়েছে।

Royal Enfield 650 Twins ‘120 Year Edition’ মডেলে বিশেষত্ব বলতে এটুকুই ধরে নেওয়া যায়। এছাড়া EICMA 2021′-এ সংস্থা আর কী কী মডেল প্রদর্শন করে, এখন সেটাই দেখার।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.