বাজারে এল সাত সাতটি Nokia Smart TV, থাকবে 4K আল্ট্রা এইচডি ডিসপ্লে

নোকিয়ার ব্র্যান্ডনেম ব্যবহার করে ইউরোপের বাজারে Nokia Smart TV ও Anrdroid Streaming Device সরবরাহ করে থাকে Streamview। অস্ট্রিয়ান এই কোম্পানিটি এবার নোকিয়ার সাতটি স্মার্ট এলইডি টিভি ইউরোপিয়ান মার্কেটে লঞ্চ করার কথা ঘোষণা করলো।

এই সাতটি টিভি ৩২, ৪৩, ৫০, ৫৫, ৫৮, ৬৫, এবং ৭৫-ইঞ্চি স্ক্রিন সাইজে উপলব্ধ। এদের মধ্যে সবচেয়ে ছোটো ৩২ ইঞ্চির মডেলটি শুধুমাত্র ফুল-এইচডি রেজোলিউশনের সাথে এসেছে। আর বাকি ভ্যারিয়েন্টগুলিতে 4K রেজোলিউশন রয়েছে। টিভিগুলির দাম শুরু হচ্ছে ৩৯৯ ইউরো থেকে, যা প্রায় ৩৫,১৫০ টাকার সমান।

Nokia Smart TV এর স্পেসিফিকেশন 

Nokia এর ৩২ ইঞ্চি স্মার্ট এলইডি টিভিতে এলইডি ফুল এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের রেজোলিউশন ১৯২০x১০৮০ পিক্সেল এবং ভিউয়িং অ্যাঙ্গেল ১৭৮ ডিগ্রী। অন্যদিকে বাকি মডেলগুলিতে 4K আল্ট্রা এইচডি ডিসপ্লে আছে। এর ভিউয়িং অ্যাঙ্গেল ১৭৮ ডিগ্রী, স্ক্রিন রেজোলিউশন ৩৮৪০x২১৬০ পিক্সেল এবং এতে ডলবি ভিশন ফিচার আছে। ৩২ ইঞ্চি মডেলে ১ জিবি র‌্যাম ও বাকি মডেলগুলিতে ১.৫ জিবি র‌্যাম পাওয়া যাবে। প্রত্যেকটি টিভিতেই ৮ জিবি করে ইন্টারনাল স্টোরেজ থাকবে। নোকিয়ার এই স্মার্ট এলইডি টিভি রেঞ্জে ARM CA55 কোয়াড কোর প্রসেসর এবং Mali 470 MP3 জিপিইউ দেওয়া হয়েছে।

টিভিগুলি অ্যান্ড্রয়েড ৯.০ অপারেটিং সিস্টেমে চলবে। প্রত্যেকটি টিভি ডলবি ডিজিটাল প্লাস ফিচারের সাথে আসবে। এছাড়া ৩২ ইঞ্চি মডেল ছাড়া প্রতিটি টিভিতে ডিটিএস সাউন্ড সাপোর্ট থাকবে। ৩২ ইঞ্চি মডেলে আছে ১২ ওয়াট স্পিকার। আবার ৪৩,৫০, ও ৫৮ ইঞ্চি মডেলে দেওয়া হয়েছে ২০ ওয়াট স্টিরিও স্পিকার। অন্যদিকে ৬৫ ও ৭৫ ইঞ্চি মডেলে ব্যবহার করা হয়েছে ২৪ ওয়াট স্পিকার। টিভির সাথে আসা ব্যাকলিট রিমোটে নেটফ্লিক্স ও ইউটিউব অ্যাক্সেস করার জন্য ডেডিকেটেড বাটন আছে। গুগল অ্যাসিট্যান্টের জন্যও আলাদা বাটন এতে পাওয়া যাবে।