Nokia Smartphone: চার-চারটি নতুন ফোন আনছে নোকিয়া, ফাঁস হল ছবি সহ ফিচার

Nokia N152DL, Nokia N151DL, Nokia N150DL ও Nokia N1530DL মডেল নম্বর সহ বেশ কয়েকটি ফোন বাজারে আসছে

Nokia N152DL Render leaked display design
Nokia N152DL Render leaked Display Design

Nokia খুব শীঘ্রই বাজারে নিয়ে আসছে তাদের নতুন চারটি স্মার্টফোন। সম্প্রতি জনপ্রিয় টিপস্টার ইভান ব্লাস ( Evan Blass) ফাঁস করেছেন এই চারটি ফোনের মডেল নম্বর ও রেন্ডার। তার দাবি অনুযায়ী আসন্ন ফোনগুলি Nokia N152DL, Nokia N151DL, Nokia N150DL ও Nokia N1530DL মডেল নম্বর সহ আসবে। যদিও ফোনগুলির নাম ও স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্য এখনও প্রকাশ্যে আসেনি, তবে রেন্ডারগুলি থেকে ফোনগুলির ডিজাইন ও কিছু ফিচার আমরা জানতে পেরেছি। চারটির মধ্যে দুটি ফোনে সম্পূর্ণ নতুন ক্যামেরা ডিজাইন ধরা পড়েছে। আসুন এই ফোনগুলি সম্পর্কে আর কি কি তথ্য উঠে এসেছে জেনে নেওয়া যাক।

Nokia N152DL

Nokia N152DL – এর রেন্ডার থেকে বোঝাই যাচ্ছে এটি একটি এন্ট্রি লেভেল ফোন হবে। ফোনটির চারদিকে পুরু বেজেল স্পষ্ট। এর ব্যাক প্যানেলে উপরের দিকে মাঝখানে রয়েছে সিঙ্গেল ক্যামেরা। Nokia N152DL মডেলটি অ্যান্ড্রয়েড ১১ বা ১২- এর গো ভার্সনে চলবে বলে অনুমান করা হচ্ছে। রেন্ডার অনুযায়ী, এতে গুগল অ্যাসিস্ট্যান্স বাটন থাকবে।

এছাড়া নোকিয়া এন ১৫২ডিএল- এ সেলফি ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশও রয়েছে। রিমুভেবেল ব্যাক কভারের সাথে এতে থাকছে মাইক্রোইউএসবি পোর্ট ও ৩.৫ মিমি- এর অডিও জ্যাক। মনে করা হচ্ছে ,এই মডেলটি নোকিয়ার সি- সিরিজের (এন্ট্রি লেভেল সিরিজ) ডিভাইস হিসেবে লঞ্চ হতে পারে।

Nokia N151DL

Nokia N151DL Render leaked Display Design
Nokia N151DL Render leaked Display Design

Nokia N151DL – এ ওয়াটার ড্রপ নচ ডিসপ্লের সঙ্গে নিচের অংশে পুরু বেজেল দেখতে পাওয়া যাচ্ছে। ফোনের পিছনের অংশে রয়েছে বৃত্তকার সিঙ্গেল ক্যামেরা মডিউল। এই মডেলটিতে কোনো ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার না থাকার জন্য এটিকেও একটি এন্ট্রি লেভেল ফোন হিসেবেই গণ্য করা হচ্ছে। ৩.৫মিমি- এর অডিও জ্যাক রয়েছে নোকিয়া এই ফোনে।

Nokia N150DL

Nokia N150DL Render leaked Display Design
Nokia N150DL Render leaked Display Design

এই ফোনেও ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে লক্ষনীয়। তবে এই মডেলের ক্যামেরা সেটআপে এসেছে বদল। সাম্প্রতিককালে বাজারে আসা বেশিরভাগ নোকিয়া মোবাইলগুলিতেই বৃত্তাকার ক্যামেরা মডিউল দেখা যায়। কিন্তু নোকিয়া এন ১৫০ডিএল মডেলটির ব্যাকপ্যানেলে উপরের বাঁদিকে আয়তকার ক্ষেত্রের মধ্যে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। তবে রেন্ডারগুলি থেকে অনুমান করা হচ্ছে এই ফোনটিতে গুগল অ্যাসিস্ট্যান্স কী- এর সুবিধা থাকছে না। কানেক্টিভিটির জন্য রয়েছে ইউএসবি-সি পোর্ট ও ৩.৫ মিমি অডিও জ্যাক।

Nokia N1530DL

Nokia N1530DL Render leaked Display Design
Nokia N1530DL Render leaked Display Design

ডিজাইনের দিক থেকে Nokia N1530DL ও Nokia N150DL-এর মধ্যে মিল লক্ষ্য করা যায়। এই ফোনে রয়েছে টিয়ার ড্রপ নচ ডিসপ্লে, সঙ্গে ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ। সম্ভবত গ্লাস ব্যাক থাকবে এই ডিভাইসে। ধারণা করা হচ্ছে ফোনটিতে পাওয়ার বাটনের সাথেই থাকবে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার। থাকছে গুগল অ্যাসিস্ট্যান্স বাটন, ইউএসবি- সি পোর্ট ও ৩.৫ মিমি- এর অডিও জ্যাক।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।