২০টিবি ক্ষমতার হার্ড ড্রাইভ কিনতে চান? SkyHawk-এর নতুন ডিভাইসটি মেটাতে পারে আপনার সমস্ত চাহিদা

কম্পিউটারে ডেটা সংরক্ষণের জন্য অনেকেই হার্ড ড্রাইভ ব্যবহার করেন। আজকালকার সময়ে এটি খুব গুরুত্বপূর্ণ ডিভাইস। এমনিতে বাজারে সাধারণত দুই থেকে পাঁচ টিবি স্টোরেজ পর্যন্ত হার্ড…

কম্পিউটারে ডেটা সংরক্ষণের জন্য অনেকেই হার্ড ড্রাইভ ব্যবহার করেন। আজকালকার সময়ে এটি খুব গুরুত্বপূর্ণ ডিভাইস। এমনিতে বাজারে সাধারণত দুই থেকে পাঁচ টিবি স্টোরেজ পর্যন্ত হার্ড ড্রাইভ পাওয়া যায়। কিন্তু আজ আমরা আপনাকে এমন একটি হার্ড ড্রাইভের কথা বলব যেটিতে ২০ টিবি অর্থাৎ ২০ হাজার ৪৮০ জিবি স্টোরেজ পাওয়া যাবে। SkyHawk AI 20TB HDD (স্কাইহক এআই ২০টিবি এইচডিডি) নামে এই হার্ড ড্রাইভ অতিসম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে। এই ডিভাইসটিকে বিশেষভাবে নেটওয়ার্ক ভিডিও রেকর্ডারের (NVRs) জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি একাধিক ভিডিও তথা এআই স্ট্রিম সমর্থন করে।

SkyHawk AI 20TB HDD-এর দাম, লভ্যতা

ভারতীয় বাজারে স্কাইহক এআই ২০টিবি এইচডিডি-এর দাম রাখা হয়েছে ৫৪,৯৯৯ টাকা। এটি সি-গেটের পরিবেশক প্রমা (Prama) ইন্ডিয়ার মাধ্যমে আগামী কয়েক দিনের মধ্যে বিক্রি হবে।

SkyHawk AI 20TB HDD-এর স্পেসিফিকেশন

এই স্কাইহক এআই ২০টিবি হার্ড ড্রাইভটি ইমেজপারফেক্ট (ImagePerfect) এআই ফার্মওয়্যারে নির্মিত। এটি ৬৪টি ভিডিও স্ট্রিম এবং -এর ৩২টি এআই স্ট্রিম সমর্থন করবে। কোম্পানির দাবি, এই হার্ড ড্রাইভ ভারী কাজের চাপেও ফ্রেমকে শূন্য শতাংশ পর্যন্ত ড্রপ রাখবে। আবার এটি ২০ টিবি স্ট্যান্ডার্ড ভিডিও ইমেজিং এবং প্রতি বছর ৫৫০ টিবি পর্যন্ত ওয়ার্ক লোড পরিচালনা করতে সক্ষম হবে। উপরন্তু এতে ৩.৫ ইঞ্চি ফর্ম ফ্যাক্টর থাকবে।

বলে রাখি, এই হার্ড ড্রাইভের সাথে ব্যবহারকারীরা সুরক্ষা নির্দেশিকাও পাবেন। সাথে থাকবে রেসকিউ ডেটা রিকভারি সার্ভিসের সুবিধাও। এছাড়া এটি পাঁচ বছরের ওয়ারেন্টি এবং তিন বছরের ডেটা রিকভারি ওয়ারেন্টি সহ আসবে।