Amazon Kindle কে টেক্কা দিতে বাজারে হাজির Xiaomi Duokan Electronic Paper Book Pro II, দাম দেখে নিন

Xiaomi সম্প্রতি তাদের দেশীয় বাজারে Xiaomi Duokan Electronic Paper Book Pro II নামের একটি নতুন পোর্টেবল ওয়্যারলেস রিডিং ডিভাইস লঞ্চ করলো। এই ডিভাইসকে, ইলেক্ট্রনিক্স বাজারে…

Xiaomi সম্প্রতি তাদের দেশীয় বাজারে Xiaomi Duokan Electronic Paper Book Pro II নামের একটি নতুন পোর্টেবল ওয়্যারলেস রিডিং ডিভাইস লঞ্চ করলো। এই ডিভাইসকে, ইলেক্ট্রনিক্স বাজারে বিদ্যমান অন্যতম জনপ্রিয় ই-রিডার ডিভাইস Kindle -এর একটি প্রতিদ্বন্দ্বী হিসাবে নিয়ে আসা হয়েছে। ফিচার হিসাবে উক্ত ট্যাবলেটে একটি বড় তথা ফ্লাট ই-কালি ডিসপ্লে, কোয়াড-কোর চিপসেট এবং বিল্ট-ইন ভয়েস সার্চ টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, টেক ব্র্যান্ডটির দাবি অনুসারে, ডিভাইসে আছে ৩,২০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা দীর্ঘ ৬ সপ্তাহ পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে। চলুন সদ্য আগত Xiaomi Duokan Electronic Paper Book Pro II রিডার ট্যাবলেটের দাম ও বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Xiaomi Duokan Electronic Paper Book Pro II স্পেসিফিকেশন

অ্যামাজন এর কিন্ডল ই-রিডারের প্রতিদ্বন্দ্বী হিসাবে আগত শাওমি পেপার বুক প্রো II, ডুওকান রিডিং সিস্টেম সহ এসেছে। এই রিডার ট্যাবলেটে রয়েছে একটি ৭.৮ ইঞ্চির (১,৮৭২x১,৪০৪ পিক্সেল) ফ্লাট ই-ইঙ্ক ডিসপ্লে। এই ডিসপ্লে, ৩০০ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ২৪-স্তরীয় কোল্ড ও ওয়ার্ম টু-কালার রিডিং লাইট সাপোর্ট করে।

তদুপরি, উন্নত পারফরম্যান্স অফার করার জন্য Paper Book Pro II রিডিং ডিভাইসে RK3566 কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার, স্টোরেজ হিসাবে, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি মেমরি পাওয়া যাবে। এছাড়া, শাওমির মতানুযায়ী, নতুন ই-ইঙ্ক রিডার ১০৯% বর্ধিত সিস্টেম রেসপন্স স্পিড সহ এসেছে।

অন্যান্য বিশেষত্বের কথা বললে, উক্ত রিডার ট্যাবলেটে বাইডু (Baidu) নেটওয়ার্ক এবং ইন-বিল্ট ভয়েস সার্চ টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, WLAN বুক ট্রান্সফার, ব্লুটুথ বুক ট্রান্সফার এবং পিডিএফ রিঅ্যারেঞ্জমেন্ট বিকল্পও উপলব্ধ থাকছে এই ডিভাইসে। শাওমি বিকশিত এই ই-রিডারটি – EPUB, PDF, TXT, EXCEL, PPT সহ অন্যান্য ডকুমেন্ট ফর্ম্যাট সমর্থন করে৷

পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi Duokan Electronic Paper Book Pro II ট্যাবলেটে ৩,২০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬ সপ্তাহ বা ৪২ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই দেবে বলে সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে। পরিমাপের কথা বললে, ‘স্লিম অ্যান্ড স্টাইলিশ’ ডিজাইনের এই ডিভাইসটি ৭ মিমি পুরু এবং ওজন ২৫০ গ্রাম।

Xiaomi Duokan Electronic Paper Book Pro II দাম

শাওমি ডুওকান ইলেক্ট্রনিক পেপার বুক প্রো II -এর দাম ১,২৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে ১৫,৫০০ টাকা রাখা হয়েছে। বর্তমানে, এই ডিভাইসটিকে চীনের বাজারে উপলব্ধ করা হয়েছে। তবে, ভারতে তথা বিশ্ব বাজারে কতদিনে উক্ত ই-রিডার ট্যাবলেটকে নিয়ে আসা হবে তা এখনো নিশ্চিত ভাবে জানা যায়নি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন