New MG ZS EV: লঞ্চের এক মাস না যেতেই বুকিংয়ে ঝড় তুলছে এই বৈদ্যুতিক গাড়ি, একচার্জে 461 কিমি যায়

ভারতে পেট্রোল-ডিজেলের দাম ঝাঁঝালো হওয়ার প্রত্যক্ষ প্রভাব সামনে আসছে। ইতিমধ্যেই এ বছরের প্রথম তিন মাসে বৈদ্যুতিক গাড়ি বিক্রির সূচক উর্ধ্বমুখী। আবার মালিকানা পেতে দেরি হবে…

ভারতে পেট্রোল-ডিজেলের দাম ঝাঁঝালো হওয়ার প্রত্যক্ষ প্রভাব সামনে আসছে। ইতিমধ্যেই এ বছরের প্রথম তিন মাসে বৈদ্যুতিক গাড়ি বিক্রির সূচক উর্ধ্বমুখী। আবার মালিকানা পেতে দেরি হবে বলে অনেকেই আগে ভাগে এই ধরনের গাড়ির বুকিং সেরে রাখছেন। ফলে অনেক বৈদ্যুতিক গাড়ি প্রি-বুকিংয়ে নতুন রেকর্ড সৃষ্টি করছে। যেমন নতুন এমজি জেডএস ইভি (MG ZS EV)। ৭ মার্চ ভারতের বাজারে পা রেখেছিল এমজি জেডএস ইভির আপডেটেড ভার্সন। লঞ্চের এক মাস না পেরোতেই গাড়িটির ১,৫০০-এর বেশি বুকিংয়ের পাওয়ার কথা ঘোষণা করল এমজি মোটর ইন্ডিয়া।

MG ZS EV বর্তমানে শুধু প্রিমিয়াম এক্সক্লুসিভ ভ্যারিয়েন্টে উপলব্ধ। যার দাম ২৫.৮৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আবার এর থেকে একটু সস্তায় এন্ট্রি-লেভেল এক্সাইট মডেল জুলাই মাসে লঞ্চ করবে তারা। এটির মূল্য ২১.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হবে বলে জানানো হয়েছে।

MG ZS EV-এর নতুন ফেসলিফ্ট ভার্সমে রয়েছে ৫০.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। আগের মডেলটি ৪৪.৭ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি সহ এসেছিল। এর মোটরটি থেকে ১৪৩ বিএইচপি এবং ৩৫৩ এনএম আউটপুট পাওয়া যায়। ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে ZS EV-র সময় লাগে ৮.৫ সেকেন্ড। গাড়িটির রেঞ্জ ৪৬১ কিমি বলে দাবি করেছে সংস্থা। তুলনাস্বরূপ আগের মডেলটি একচার্জে ৪১৯ কিলোমিটার চলতে পারত।

এলইডি হেডল্যাম্প, এলইডি ডিআরএল, নয়া অ্যালয়, ক্লোজড গ্রিল সহ নতুন ফ্রন্ট ফেসিয়া এবং এলইডি টেললাইটের সঙ্গে এসেছে গাড়িটি। একই সাথে আছে ১০.১ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সাপোর্ট করে, একটি নতুন ৭ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং ৩৬০ ডিগ্রি ক্যামেরা। আবার ৬টি এয়ারব্যাগ, হিল ডিসেন্ট কন্ট্রোল, ব্লাইন্ড স্পট ডিটেকশনের মতো নানা নিরাপত্তাজনিত বৈশিষ্ট্যের সাথে হাজির হয়েছে MG ZS EV।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন