Tata Motors: টাটার মুকুটে সাফল্যের নতুন পালক, বিগত অর্থবর্ষে সর্বাধিক বৈদ্যুতিক গাড়ি বিক্রি করল

বৈদ্যুতিক গাড়ি বিক্রিতে ব্যাপক সাফল্যের কথা জানাল টাটা মোটরস (Tata Motors)। সংস্থার তরফে ঘোষণা হয়েছে ২০২১-২২ অর্থবর্ষে মোট ১৯,১০৬টি বৈদ্যুতিক গাড়ি বেচেছে তারা। টাটার ইতিহাসে…

বৈদ্যুতিক গাড়ি বিক্রিতে ব্যাপক সাফল্যের কথা জানাল টাটা মোটরস (Tata Motors)। সংস্থার তরফে ঘোষণা হয়েছে ২০২১-২২ অর্থবর্ষে মোট ১৯,১০৬টি বৈদ্যুতিক গাড়ি বেচেছে তারা। টাটার ইতিহাসে যা সর্বাধিক। আর এই সাফল্য এনে দিয়েছে তাদের দুই জনপ্রিয় ব্যাটারিচালিত মডেল -Nexon EV এবং Tigor EV। এদের কাঁধে ভর করেই ভারতের বৈদ্যুতিক যাত্রী গাড়ির বাজারে একচেটিয়া রাজ করছে টাটা।

গত মাসে Nexon EV এবং Tigor EV মিলিয়ে মোট ৩,৩৫৭টি বৈদ্যুতিক বিক্রি করেছে টাটা। ২০২১-এর একই সময়ে যা ছিল ৩৭৭ ইউনিট। গত বছরের ডিসেম্বরে প্রথম বার ২,০০০ ইউনিট বিক্রয়ের গন্ডি পার করেছিল সংস্থাটি‌। প্রসঙ্গত, Tata Nexon EV বর্তমানে ভারতের জনপ্রিয়তম ইলেকট্রিক গাড়ি। এটি বিক্রির দিক থেকেও প্রতিদ্বন্দ্বীদের কয়েক মাইল পিছনে ফেলে দিয়েছে।

এদিকে শীঘ্রই Nexon EV-র অধিক শক্তিশালী সংস্করণ নিয়ে আসার পরিকল্পনা করছে টাটা। যা আরও বেশি রেঞ্জ দেবে। আবার মার্চে ২৯,৫৫৯টি এসইউভি বেচেছে তারা‌ টাটার ইতিহাসে এক মাসে ওই ধরনের গাড়ির এত বিক্রি এই প্রথম। তবে কেবল এসইউভি নয়, গত মাসে সর্বোপরি গাড়ির বিক্রিতে (৪২,২৯৩) উত্থান দেখেছে সংস্থাটি। আগের বছরের মার্চের তুলনায় যা ৪% বেশি।

সামগ্রিকভাবে, ২০২১-২২ অর্থবর্ষে ৩,৭০,৩৭২টি গাড়ি বিক্রি করেছে টাটা মোটরস। আগের আর্থিক বছরের তুলনায় যা ৬৭% বেশি। ফলে মারুতি সুজুকি এবং হুন্ডাইয়ের পর বর্তমানে ভারতের তৃতীয় বৃহত্তম গাড়ি প্রস্তুতকারী সংস্থা হল টাটা।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন