Vivo X Fold এর ফিচার ফাঁস, আসছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ও ১২০ হার্টজ ডিসপ্লের সাথে

আগামী ১১ এপ্রিল চীনের বাজারে ভিভো তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ এই ফোনটি Vivo X Fold নামের সাথে বাজারে আত্মপ্রকাশ করবে।…

আগামী ১১ এপ্রিল চীনের বাজারে ভিভো তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ এই ফোনটি Vivo X Fold নামের সাথে বাজারে আত্মপ্রকাশ করবে। শুধু তাই নয় সংস্থাটি ওইদিন এই আপকামিং ফোল্ডেবল ডিভাইসটির সাথে তাদের প্রথম ট্যাবলেট Vivo Pad এবং Vivo X Note নামের আরেকটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ওপর থেকেও পর্দা সরাতে চলেছে। ইতিমধ্যেই ভিভোর ওয়েবসাইটেও Vivo X Fold হ্যান্ডসেটটিকে দেখতে পাওয়া গেছে, যা ফোনের ডিজাইনটি নিশ্চিত করেছে৷ Vivo X Fold-এর ফোল্ডিং মেকানিজম স্যামসাংয়ের Galaxy Z Fold 3-এর মতই হবে বলে জানা গেছে। এখন আবার এক পরিচিত টিপস্টার এই ফোল্ডেবল ফোনটির একটি পোস্টার সামনে এনেছেন। এই পোস্টারটি থেকে Vivo X Fold-এর সমগ্র স্পেসিফিকেশনগুলি সামনে এসেছে, যা নিশ্চিত করে যে, এই Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেট দ্বারা চালিত ডিভাইসটির অভ্যন্তরীণ এবং কভার দুই ডিসপ্লেরই রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। আসুন Vivo X Fold-এর স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভিভো এক্স ফোল্ড- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo X Fold Expected Specifications)

টিপস্টার অভিষেক যাদব টুইটারে ভিভো এক্স ফোল্ড-এর একটি পোস্টারের ইমেজ শেয়ার করেছেন, যা থেকে ফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছে। ফাঁস হওয়া পোস্টারে উল্লেখ করা হয়েছে, এই ডিভাইসে কোয়াড এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৮ ইঞ্চির ফোল্ডেবল স্ক্রিন থাকবে। এটি লো-টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড ৩.০ (LTPO 3.0) প্রযুক্তির সাথে আসবে। আবার এর কভার ডিসপ্লেটির আকার হবে ৬.৫৩ ইঞ্চি, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

পারফরম্যান্সের জন্য, ভিভো এক্স ফোল্ড- এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে, যার সাথে ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিন ওএস (Origin OS) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Vivo X Fold-এর ব্যাক প্যানেলে বৃত্তাকার ক্যামেরা মডিউলের কোয়াড-ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে। এই সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের জিএন৫ প্রাইমারি ক্যামেরা, ৪৮ মেগাপিক্সলের আল্ট্রাওয়াইড লেন্স, ২× জুম সহ ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং ৫× জুম সাপোর্ট সহ ৫ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ভিভোর প্রথম ফোল্ডেবল ফোনে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ৬৬ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, Vivo X Fold হ্যান্ডসেটের অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ওয়াইফাই৬, এনএফসি সাপোর্ট, অ্যালার্ট স্লাইড।

উল্লেখ্য, ভিভো হোম মার্কেট ছাড়াও ভারতের মতো অন্যান্য মার্কেটগুলিতেই এই ফোল্ডেবল ফোনটি উন্মোচন করবে, নাকি Oppo Find N স্মার্টফোনটির মতই এটিকে দেশীয় বাজারেই সীমাবদ্ধ করবে তা এখনও স্পষ্ট নয়। তবে আপাতত এটুকু নিশ্চিত যে, সংস্থাটি তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Vivo X Note এবং Vivo Pad এর সাথে Vivo X Fold ফোনটি আগামী ১১ এপ্রিল চীনে লঞ্চ করতে চলেছে।