OnePlus 10 Pro লঞ্চ হতেই দাম কমলো OnePlus 9 ও OnePlus 9 Pro এর

গত সপ্তাহে ওয়ানপ্লাস আন্তর্জাতিক বাজারে উন্মোচন করেছে OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। যদিও Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর এবং হ্যাসেলব্লাড (Hasselblad)-এর টিউন করা ক্যামেরা…

গত সপ্তাহে ওয়ানপ্লাস আন্তর্জাতিক বাজারে উন্মোচন করেছে OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। যদিও Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর এবং হ্যাসেলব্লাড (Hasselblad)-এর টিউন করা ক্যামেরা সেটআপ সহ এই প্রিমিয়াম ফোনটি গত জানুয়ারি মাসেই চীনের বাজারে পা রেখেছিল। এদিকে ভারতে ফোনটি পা রাখতে রাখতেই ওয়ানপ্লাসের তরফে পূর্বসূরী মডেলগুলির দাম অনেকটাই কমিয়ে দেওয়া হয়েছে। আজ্ঞে হ্যাঁ! ভারতের বাজারে OnePlus 10 সিরিজের স্মার্টফোনগুলির পূর্বসূরি, OnePlus 9 এবং OnePlus 9 Pro এর প্রাইস ট্যাগে কাটছাঁট হয়েছে।

দাম কমলো OnePlus 9 সিরিজের

ভারতীয় বাজারে ওয়ানপ্লাস ৯ এবং ওয়ানপ্লাস ৯ প্রো- দুই মডেলের দামই ৫,০০০ টাকা কমেছে। বর্তমানে হ্যান্ডসেটগুলির প্রারম্ভিক মূল্য যথাক্রমে ৪৪,৯৯৯ টাকা এবং ৫৯,৯৯৯ টাকা। জানিয়ে রাখি, গতবছর মার্চ মাসে লঞ্চের সময় ওয়ানপ্লাস ৯ সিরিজের বেস মডেলটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেল দুটি দাম রাখা হয় যথাক্রমে, ৪৯,৯৯৯ টাকা এবং ৫৪,৯৯৯ টাকা। এই ভ্যারিয়েন্টগুলি এখন ৪৪,৯৯৯ টাকা এবং ৪৯,৯৯৯ টাকা দামে বিক্রি হচ্ছে।

অন্যদিকে, গতবছর মার্চে ওয়ানপ্লাস ৯ প্রো- এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি সংস্করণটি ৬৪,৯৯৯ টাকায় এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ৬৯,৯৯৯ টাকায় লঞ্চ হয়। ডিভাইসটি এখন ৫৯,৯৯৯ টাকা এবং ৬৪,৯৯৯ টাকায় উপলব্ধ রয়েছে।

প্রসঙ্গত, OnePlus 9 সিরিজের এই ৫,০০০ মূল্য হ্রাস সমস্ত কালার অপশন এবং খুচরো বিক্রেতাদের জন্য প্রযোজ্য। রেগুলার মডেলটি অ্যাস্ট্রাল ব্ল্যাক, উইন্টার মিস্ট বা আর্কটিক স্কাই – এই তিন কালারে পাওয়া যায়। অন্যদিকে, প্রো মডেলটি স্টেলার ব্ল্যাক, মর্নিং মিস্ট এবং পাইন গ্রিন- এর মতো কালার অপশনগুলিতে উপলব্ধ।

উল্লেখ্য, নতুন OnePlus 10 Pro-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ৬৬,৯৯৯ টাকা। এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭১,৯৯৯ টাকা। ফলে দেখাই যাচ্ছে পূর্বসূরির দাম কমে যাওয়ায় লেটেস্ট ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি বর্তমানে OnePlus 9 Pro-এর তুলনায় ৭,০০০ টাকা বেশি দামী হয়ে দাঁড়িয়েছে।