Xiaomi Mi 6: দীর্ঘ ১২ বছরের ইতিহাসে শাওমির সবচেয়ে পছন্দের ফোন এমআই ৬

জনপ্রিয় স্মার্টফোন সংস্থা শাওমি (Xiaomi) আজ (৬ এপ্রিল) পদার্পণ করলো ১২ বছরে। এই দীর্ঘ যাত্রাপথে সংস্থাটি তাদের ফ্যানদের উপহার দিয়েছে শতাধিক স্মার্টফোন। তাদের মধ্যে কিছু…

জনপ্রিয় স্মার্টফোন সংস্থা শাওমি (Xiaomi) আজ (৬ এপ্রিল) পদার্পণ করলো ১২ বছরে। এই দীর্ঘ যাত্রাপথে সংস্থাটি তাদের ফ্যানদের উপহার দিয়েছে শতাধিক স্মার্টফোন। তাদের মধ্যে কিছু স্মার্টফোন তো সারা বিশ্বের গ্রাহকদের মন জয় করে নিয়েছে। আর তাই সংস্থার প্রতিষ্ঠা দিবস উদযাপনের আগে শাওমির প্রতিষ্ঠাতা লেই জুন তাদের এই সর্বাধিক জনপ্রিয় ফোনগুলির স্মৃতিচারণা করে সামাজিক মাধ্যমে একটি পোস্ট করেছেন। তার এই পোস্টে কয়েকটি শাওমি স্মার্টফোনের মধ্যে পোল করা হয়েছে। সেই পোলে সকলকে টপকে শীর্ষে উঠে এসেছে Xiaomi Mi 6 স্মার্টফোনটি। এমনকি ভক্তরা এই ফোনটিকে Mi 11 Ultra এবং Xiaomi Mi 10-এর মত ফোনগুলির থেকেও বেশি পছন্দ করেছেন।

Xiaomi Mi 6-কেই পছন্দের তালিকায় এগিয়ে রাখলো শাওমি ফ্যানরা

শাওমির প্রতিষ্ঠাতা লেই জুন সংস্থার প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে চীনা মাইক্রো ব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে সংস্থার আটটি জনপ্রিয় মডেলের মধ্যে একটি পোল করেন। আর এই সমীক্ষায় সবচেয়ে বেশি ভোট পেয়ে সবার ওপরে পৌঁছে গেছে শাওমি এমআই ৬ মডেলটি। জানিয়ে রাখি, ২০১৬ সালের এপ্রিল মাসে লঞ্চ করা হয় এই মডেলটি। লঞ্চের পাঁচ বছর পরেও এটি নিজের ফ্যানবেস যেভাবে ধরে রেখেছে তা সত্যিই অভাবনীয়। শাওমি এমআই ৬ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সহ শাওমির প্রথম ফ্ল্যাগশিপ ফোন ছিল। এই ফোনে ওপরে এবং নীচে মোটা বেজেল সহ একটি ১৬:৯ ডিসপ্লে রয়েছে, যা এর ডিজাইনকে খুব স্মরণীয় করে তুলেছে। এই ফোনের উত্তরসূরি শাওমি এমআই ৮-এ আবার ডিসপ্লে নচ সহ এক ধরণের বেজেল-হীন ডিজাইন দেখতে পাওয়া যায় এবং তবে সেই সময় ব্যবহারকারীরা ফোনের ডিসপ্লে নচগুলিকে খুব বেশি পছন্দ করতেন না।

এছাড়া, শাওমি এমআই ৬-এ খুব পাতলা এবং হালকা বিল্ড ছিল এবং এটি ৫.১৫ ইঞ্চির ডিসপ্লের সাথে মোটামুটি কমপ্যাক্ট ছিল। বেশি ওজনের সাথে এই ফোনের একটি সিরামিক ব্যাক ভ্যারিয়েন্টও এসেছিল।

আবার, লেই জুন এর আগে তার সর্বকালের পছন্দের তিনটি মডেল প্রকাশ করেছিলেন এবং এই ত্রয়ীতেও Xiaomi Mi 6 মডেলটি অন্তর্ভুক্ত ছিল। গত বছর, আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয় যে, এখনও ২ মিলিয়ন বা ২০ লক্ষেরও বেশি অ্যাক্টিভ Mi 6 স্মার্টফোন ব্যবহারকারী রয়েছে। তবে পোলে এই ফোনটির জন্য মাত্র ২১,০০০ টি ভোট দেখে মনে করা হচ্ছে সম্ভবত ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে অনেকটাই কমেছে।

উল্লেখ্য, Xiaomi Mi 6 ফোনের প্রতি শাওমি ফ্যানদের ভালোবাসা এতটাই ছিল যে, সংস্থা ২০২০ সালে এটিকে আরও আধুনিক ফর্ম-ফ্যাক্টরে ও বেজেল-হীন ডিজাইনের সাথে পুনরায় লঞ্চ করার সিদ্ধান্ত নেয়। তবে, মডেলটি বাস্তবে পরিণত না হওয়ায় রি-লঞ্চ প্রজেক্টটি বাতিল হয়ে যায়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন