Samsung Galaxy M53 5G: স্যামসাং 108MP ক্যামেরা দিয়ে শক্তিশালী ফোন লঞ্চ করল

স্যামসাং আজ তাদের গ্যালাক্সি এম সিরিজের প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন, Samsung Galaxy M53 5G লঞ্চের ঘোষণা করল। এটি সংস্থার দ্বিতীয় মিড-রেঞ্জ মডেল, যা আল্ট্রা…

স্যামসাং আজ তাদের গ্যালাক্সি এম সিরিজের প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন, Samsung Galaxy M53 5G লঞ্চের ঘোষণা করল। এটি সংস্থার দ্বিতীয় মিড-রেঞ্জ মডেল, যা আল্ট্রা হাই রেজোলিউশন ক্যামেরা সেন্সরের সাথে আত্মপ্রকাশ করেছে। দুর্ধর্ষ ক্যামেরা যেমন ইউএসপি, তেমনই হাই-রিফ্রেশ রেটযুক্ত সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং MediaTek Dimensity 900 প্রসেসর হ্যান্ডসেটটির ফিচার তালিকা সমৃদ্ধ করেছে। প্রসঙ্গত, এই প্রথম স্যামসাং তাদের ফোনে মিডিয়াটেকের এই চিপসেট ব্যবহার করেছে। Samsung Galaxy M53 5G সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M53 5G স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি স্মার্টফোনে ৬.৭ ইঞ্চি ইনিফিনিটি-ও ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। স্ক্রিনের উপরে পাঞ্চ-হোল কাটআউটে একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা বর্তমান। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম নির্ভর ওয়ানইউআই ৪.১ কাস্টম ইন্টারফেসে চলবে।

স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি-র ব্যাক প্যানেলে চৌকো ক্যামেরা মডিউল ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা নিয়ে গঠিত। রিয়ার ক্যামেরা দিয়ে 4K ভিডিয়ো রেকর্ড করা যাবে। গ্যালাক্সি এম৫৩ ৫জি-এর ভিতরে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট দেওয়া হয়েছে। যা মাল্টি টাস্কিংয়ের কাজ সহজেই সম্পন্ন করতে সক্ষম।

Samsung Galaxy M53 5G-এর ইন্টারনাল স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যায়। তবে এটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনে উপলব্ধ। ডিভাইসটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। এটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। নিরাপত্তার জন্য রয়েছে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। এছাড়া, Samsung Galaxy M53 5G ব্লু, ব্রাউন, এবং গ্রীন কালারে পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি-এর দাম এবং লভ্যতার বিষয়ে সংস্থার তরফে এখনও কিছু ঘোষণা হয়নি। তবে এটি খুব শীঘ্রই ইউরোপ এবং এশিয়ার বিভিন্ন দেশে পা রাখবে বলে আশা করা যায়।