Realme 9 Pro+ Free Fire Edition আগামী 12 এপ্রিল বাজারে আসছে, তার আগে সামনে এল‌ ছবি

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গত ফেব্রুয়ারি মাসে লঞ্চ করে তাদের Realme 9 Pro স্মার্টফোন সিরিজটি। এই সিরিজে অন্তর্ভুক্ত রয়েছে Realme 9 Pro এবং Realme 9 Pro+…

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গত ফেব্রুয়ারি মাসে লঞ্চ করে তাদের Realme 9 Pro স্মার্টফোন সিরিজটি। এই সিরিজে অন্তর্ভুক্ত রয়েছে Realme 9 Pro এবং Realme 9 Pro+ মডেল দুটি। সম্প্রতি জানা গেছে জনপ্রিয় মোবাইল গেম গ্যারেনা ফ্রি ফায়ার (Garena Free Fire) থেকে অনুপ্রাণিত হয়ে এবং এই গেমের থিমের ওপর ভিত্তি করে Realme 9 Pro+ ফোনের একটি স্পেশাল ‘Free Fire Edition’ শীঘ্রই বাজারে উন্মোচন করবে সংস্থা। সেই মতোই এবার ফোনটির লঞ্চের আগেই রিয়েলমির তরফে এই বিশেষ সংস্করণটির লাইভ ইমেজ অনলাইনে প্রকাশ করা হয়েছে। এই হ্যান্ডসেটের ছবির পাশাপাশি, ব্র্যান্ডটি থাইল্যান্ডে Realme 9 Pro+ Free Fire Edition- এর অফিসিয়াল লঞ্চের তারিখটিও ঘোষনা করেছে। নতুন এই মডেলে রিয়েলমি ৯ প্রো+-এর মতো একই রকম স্পেসিফিকেশন থাকবে বলে আশা করা হচ্ছে।

প্রকাশ্যে এল Realme 9 Pro+ Free Fire Edition-এর লাইভ ইমেজ

রিয়েলমির থাইল্যান্ড শাখার ফেসবুক পেজের একটি পোস্টে, আসন্ন রিয়েলমি ৯ প্রো+ ফ্রি ফায়ার এডিশন হ্যান্ডসেটের একাধিক ছবি শেয়ার করা হয়েছে। ছবিগুলি বিভিন্ন কোণ থেকে স্মার্টফোনের ডিজাইনটি দেখিয়েছে। সংস্থা আরও প্রকাশ করেছে যে, এই মডেলটি আগামী ১২ এপ্রিল থাইল্যান্ডের বাজারে লঞ্চ হবে। তবে, ভারত সহ অন্যান্য বাজারে হ্যান্ডসেটটি লঞ্চ করা হবে কিনা, সে সম্পর্কে রিয়েলমি এখনও কিছু ঘোষণা করেনি। এটি লক্ষণীয় যে, ফেব্রুয়ারিতে ভারতে গ্যারেনা ফ্রি ফায়ার মোবাইল গেমটি নিষিদ্ধ করা হয়েছে, তবে গ্যারেনা ফ্রি ফায়ার ম্যাক্স গেমটি এখনও এদেশে অ্যাক্সেস করা সম্ভব।

রিয়েলমির শেয়ার করা ছবিগুলিতে রিয়েলমি ৯ প্রো+ ফ্রি ফায়ার এডিশনের রিডিজাইন করা রিয়ার প্যানেলটি দেখা গেছে। রেগুলার রিয়েলমি ৯ প্রো+- এর ব্যাক প্যানেলের নীচের বাঁদিকে থাকা কোম্পানির লোগোটি, এই সংস্করণে ফোনের কেন্দ্রে সরানো হয়েছে। তার নীচে ‘ফ্রি ফায়ার’ শব্দটি রয়েছে, আবার ক্যামেরা মডিউলের পাশে সংস্থা “বুয়াহ!” (Booyah!) শব্দটিও ব্যবহার করেছে। “বুয়াহ” হল একটি অভিব্যক্তি যা জনপ্রিয় ব্যাটেল গেম গ্যারেনা ফ্রি ফায়ারে জয়কে বোঝাতে ব্যবহৃত হয়। জানিয়ে রাখি, স্মার্টফোনের এই অফিসিয়াল ছবিগুলি চলতি সপ্তাহের প্রথমদিকে ফাঁস হওয়া ডিভাইসটির রেন্ডারে প্রকাশিত ডিজাইনের সাথে সামঞ্জস্যপূর্ণ।

রিয়েলমি ৯ প্রো+ ফ্রি ফায়ার এডিশন- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 Pro+ Free Fire Edition Expected Specifications)

আগেই জানা গেছে, রিয়েলমি ৯ প্রো+ ফ্রি ফায়ার এডিশনে গত ১৬ ফেব্রুয়ারি লঞ্চ হওয়া আসল মডেলের মতো একই স্পেসিফিকেশন থাকবে। সেক্ষেত্রে এই হ্যান্ডসেটে ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং গরিলা গ্লাস ৫- এর সুরক্ষা প্রদান করবে। এই ডিভাইসটি পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৬৮ এমসি৪ (Mali-G68 MC4) জিপিইউ- এর সাথে যুক্ত থাকবে। এতে সর্বাধিক ৮ জিবি 8GB এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যাবে। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে চলবে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য, Realme 9 Pro+ Free Fire Edition-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে, যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত থাকবে। সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনের এফ/২.৪ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৪৭১ সেলফি ক্যামেরা দেওয়া হবে।

Realme 9 Pro+ Free Fire Edition-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে পাওয়া যাবে, ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট। এতে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকও মিলবে। এর সেন্সরগুলির মধ্যে একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 9 Pro+ Free Fire Edition একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ৬০ ওয়াট সুপারডার্ট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই হ্যান্ডসেটের পরিমাপ ১৬০.২x৭৩.৩x৭.৯৯ মিলিমিটার এবং ওজন ১৮২ গ্রাম হবে বলে আশা করা যায়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন