Tata Motors: লজিটিক্স সংস্থাকে ১৩০০টি বাণিজ্যিক গাড়ি সরবরাহের বরাত পেল টাটা

বাণিজ্যিক (Commercial) গাড়ির দুনিয়ায় বিগত ক’বছরে নিজের নাম সুপ্রতিষ্ঠিত করেছে টাটা মোটরস (Tata Motors)। যাত্রী (Passemger) গাড়ির ক্ষেত্রে তৃতীয় বৃহত্তম হলেও কমার্শিয়াল যানবাহনের বাজারে এখন…

বাণিজ্যিক (Commercial) গাড়ির দুনিয়ায় বিগত ক’বছরে নিজের নাম সুপ্রতিষ্ঠিত করেছে টাটা মোটরস (Tata Motors)। যাত্রী (Passemger) গাড়ির ক্ষেত্রে তৃতীয় বৃহত্তম হলেও কমার্শিয়াল যানবাহনের বাজারে এখন তারা বৃহত্তম সংস্থা। সেই টাটা সম্প্রতি জানিয়েছে, ভিআরএল লজিটিক্স (VRl Logistics) নামে একটি প্রতিষ্ঠানকে ১৩০০টি বাণিজ্যিক গাড়ি সরধরাহের বরাত বা অর্ডার পেয়েছে তারা।

লজিটিক্স ক্ষেত্রে কাজ করা সংস্থাটিকে মাঝারি এবং ভারী বাণিজ্যিক গাড়ির পাশাপাশি ইন্টারমেডিয়েট এবং হালকা কমার্শিয়াল ভেহিকেল সরবরাহ করবে টাটা। টাটার তরফে বিবৃতিতে বলা হয়েছে, এই ধরনের গাড়ি গ্রাহকদের কাছে জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য যথাযুক্ত।

টাটা মোটরসের বাণিজ্যিক গাড়ির ব্যবসা বিভাগের ভাইস প্রেসিডেন্ট রাজেশ কল বলেন,”ভিআরএল তাদের ভেহিকেলগুলিকে উচ্চতর চালনাযোগ্যতা, উচ্চ জ্বালানি সাশ্রয়ের ক্ষমতা, এবং স্বল্প মালিকানা ব্যয়ের ভিত্তিতে নির্বাচন করেছে। ভিআরএলের থেকে ১৩০০টি গাড়ির অর্ডার পেয়ে আমরা আনন্দিত। আমাদের বিস্তৃত পরিষেবা নেটওয়ার্ক দেশের সমস্ত কোণে ইন্ডাস্ট্রির সেরা সমর্থন নিশ্চিত করবে। ভিআরএলের সাথে টাটা একটি ফলপ্রসূ অংশীদারিত্বের জন্য উন্মুখ।”

প্রসঙ্গত, বর্তমানে টাটা তাদের যাত্রী গাড়ির পাশাপাশি বাণিজ্যিক গাড়ি আফ্রিকা, মধ্য-প্রাচ্য, দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, দক্ষিণ আমেরিকা, রাশিয়া, এবং অন্যান্য কমনওয়েলথ রাষ্ট্রে বিক্রি করে। ২০২১-এর মার্চের হিসাব বলছে, ভারত, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, এবং ইন্দোনেশিয়ায় একশোর বেশি শাখা সংস্থা এবং চারটি জয়েন্ট ভেঞ্চার বা যৌথ সংস্থা, ও দু’টি সংস্থার সাথে যৌথ উদ্যোগে ব্যবসা পরিচালনা করছে টাটা।