Maruti Suzuki নতুন মডেল লঞ্চ করার আগে সুখবর দিল, Ertgia গাড়ির বিক্রি পেরেলো 7.5 লক্ষ

ফেসলিফ্ট (Facelift) সংস্করণ বাজারে আসছে আগামী ১৫ এপ্রিল। তার আগেই নতুন মাইলস্টোন গড়ল ভারতের অন্যতম জনপ্রিয় ‘মাল্টি পারপাস ভেহিকল’ (এমপিভি) মারুতি সুজুকি আর্টিগা (Maruti Suzuki…

ফেসলিফ্ট (Facelift) সংস্করণ বাজারে আসছে আগামী ১৫ এপ্রিল। তার আগেই নতুন মাইলস্টোন গড়ল ভারতের অন্যতম জনপ্রিয় ‘মাল্টি পারপাস ভেহিকল’ (এমপিভি) মারুতি সুজুকি আর্টিগা (Maruti Suzuki Ertiga)। দেশে যাত্রা শুরু করার এক দশকের মধ্যেই আর্টিগার বিক্রয় পেরোলো সাড়ে সাত লক্ষ। উল্লেখ্য, আর্টিগার প্রথম প্রজন্মের মডেল ২০১২ সাল থেকে এ দেশে বিক্রি হয়ে আসছে।

আর্টিগার মাইল্ড-ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করার ক’দিন আগে এই খবরটি প্রকাশ করেছে মারুতি। সংস্থার দাবি, এই সেগমেন্টে বিগত চার বছরে আর্টিগার অংশিদারিত্ব সর্বাধিক। গাড়িটি পেট্রল, ডিজেল, এবং সিএনজি ভ্যারিয়েন্টে উপলব্ধ ছিল। তবে বিএস-৬ বিধি চালু হওয়ার পর ডিজেল মডেলটি তুলে নেয় মারুতি‌‌। আবার বর্তমানে এটিই একমাত্র এমপিভি, যা সিএনজি ভ্যারিয়েন্টে পাওয়া যায়।

২০২২ মারুতি সুজুকি আর্টিগার লঞ্চের তারিখ প্রকাশের পাশাপাশি সংস্থার সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর (সেলস ও মার্কেটিং) শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, ৭,৫০ লক্ষ সুখী গ্রাহকবৃন্দকে সঙ্গে নিয়ে আর্টিগা ভারতের এমপিভি মার্কেটে সত্যিই একটি গেম-চেঞ্জিং পণ্যে পরিণত হয়েছে।”

প্রসঙ্গত, ২০১৫-১৬ অর্থবর্ষের শেষে আর্টিগার বিক্রি ২.৫ লক্ষ ছুঁয়েছিল। আর ৫.৫ লক্ষ বিক্রি পার করতে সংস্থার সময় লাগে চার বছরের একটু বেশি। আর বাজারে আত্মপ্রকাশের ১০ বছরের মাথায় ৭.৫ লক্ষ বিক্রির মাইলফলক অতিক্রম করল গাড়িটি। উল্লেখ্য, এর মিনি ফেসলিফ্ট মডেলে নতুন ইঞ্জিন, গিয়ার বক্স অপশন এবং বিভিন্ন নতুন ফিচারের দেখা মিলতে পারে। বাজার চলতি আর্টিগার K15B ইঞ্জিনের পরিবর্তে অধিক শক্তিশালী ১.৫ লিটার K15C ডুয়েলজেট পেট্রল ইঞ্জিন পেতে পারে ফেসলিফ্ট ভার্সন।