Electric Scooter: ৯ টাকার বিদ্যুৎ খরচে চলবে ৯০ কিমি! Wroley একসাথে তিনটি ই-স্কুটার লঞ্চ করল

ভারতের বাজারে বিগত ক’বছরে ইলেকট্রিক ভেহিকেলের (ইভি) চাহিদার রেখচিত্রটি তির্যক হারে বাড়তে দেখে বহু স্টার্টআপ সংস্থাই বুকে সাহস নিয়ে নিজেদের বৈদ্যুতিক স্কুটার ও বাইক লঞ্চ…

ভারতের বাজারে বিগত ক’বছরে ইলেকট্রিক ভেহিকেলের (ইভি) চাহিদার রেখচিত্রটি তির্যক হারে বাড়তে দেখে বহু স্টার্টআপ সংস্থাই বুকে সাহস নিয়ে নিজেদের বৈদ্যুতিক স্কুটার ও বাইক লঞ্চ করছে। আশার খবর এই যে ভারতীয় গ্রাহকরা কোনো সংস্থাকেই একেবারে হতাশ করছেন না। নামি-বেনামি সকল কোম্পানির ইলেকট্রিক টু-হুইলারই কমবেশি বাজারে নজরে পড়ে। তেমনই এবার একটি বা দুটি নয়, একসাথে তিন তিনটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে তাক লাগালো দিল্লির নয়ডা-ভিত্তিক রোলে (Wroley)। যাদের নামকরণ করা হয়েছে Mars, Platina এবং Posh। এগুলি এক কিলোমিটার চালাতে খরচ বিদ্যুৎ খরচমাত্র ১০-১৫ পয়সা বলে দাবি করেছে রোলে।স্কুটার তিনটির সম্পর্কে বিস্তারিত তথ্য নীচে তুলে ধরা হল।

Wroley Mars, Platina এবং Posh ফিচার্স

অন্যান্য বৈদ্যুতিক স্কুটারের মতো Wroley Mars, Platina এবং Posh-এ রয়েছে উন্নত মানের লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক, মডেল বিশেষে যার আউটপুট ৪৮ ভোল্ট থেকে ৬০ ভোল্ট। প্রতিটি মডেলই অত্যাধুনিক ফিচার সহ হাজির হয়েছে। যেমন রিভার্স মোড, কি স্টার্ট, অ্যান্টি থেফ্ট সেন্সর, সাইড স্ট্যান্ড সেন্সর, ক্রুজ কন্ট্রোল, পার্কিং সেন্সর, রিয়ার ডিক্স, এলইডি হেডলাইট, স্টোরেজ সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য উপস্থিত।

রোলে মার্স (Wroley Mars)

রোলে মার্সের দাম শুরু ৭৪,০০০ টাকা (এক্স-শোরুম) থেকে। চারটি রঙে বেছে নেওয়া যাবে। এতে দেওয়া হয়েছে ৬০ ভোল্ট/৩০ অ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি এবং এটি ফুল চার্জে ৯০ কিমি রেঞ্জ দেবে বলে দাবি করা হয়েছে।

রোলে প্লাটিনা (Wroley Platina)

রোলে প্লাটিনার প্রারম্ভিক মূল্য ৭৬,৪০০ টাকা (এক্স-শোরুম)। এটি আবার ছ’টি রঙের বিকল্পে চয়ন করা যাবে। এর ৬০ ভোল্ট/৩০ অ্যাম্পিয়ার ব্যাটারি সম্পূর্ণ চার্জে ৯০ কিমি পথ অনায়াসে পাড়ি দিতে পারবে।

রোলে পশ (Wroley Posh)

Posh হল সংস্থার সবচেয়ে প্রিমিয়াম স্কুটার। যার মূল্য ৭৮,৯০০ টাকা (এক্স-শোরুম)। Platina-র মতো এটিও ছয়টি রঙের বিকল্পে উপলব্ধ। ইলেকট্রিক স্কুটারটির ৬০ ভোল্ট/৩০ অ্যাম্পিয়ার ব্যাটারি প্যাক থেকে ৯০ কিমি রেঞ্জ পাওয়া যাবে।

ওয়ারেন্টি (Warranty)

সংস্থার কর্ণধার সন্দীপ গোয়েল বলেছেন, ৪০ হাজার কিলোমিটার পর্যন্ত ব্যাটারিতে ওয়ারেন্টি পাওয়া যাবে, যা বর্তমানে উপলব্ধ স্কুটার গুলির তুলনায় ১০ হাজার কিলোমিটার অধিক। দিল্লিতে Wroley-র সমস্ত শোরুম থেকেই কেনা যাবে স্কুটারগুলি।