ডিজাইনে মন জয় করবে, Xiaomi Civi S চলতি মাসের শেষে লঞ্চ হচ্ছে

শাওমি গত বছর সেপ্টেম্বরে হোম মার্কেট চীনে লঞ্চ করে Xiaomi Civi স্মার্টফোনটি। লঞ্চের পর গ্রাহকদের বিশেষত আধুনিক প্রজন্মের মহিলাদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা লাভ করে এই…

শাওমি গত বছর সেপ্টেম্বরে হোম মার্কেট চীনে লঞ্চ করে Xiaomi Civi স্মার্টফোনটি। লঞ্চের পর গ্রাহকদের বিশেষত আধুনিক প্রজন্মের মহিলাদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা লাভ করে এই হ্যান্ডসেটটি। চমকপ্রদ ডিজাইন এবং দুর্দান্ত ফ্রন্ট-ফেসিং ক্যামেরাই ছিল ফোনটির ইউএসপি। এই জনপ্রিয়তার কথা মাথায় রেখেই সংস্থাটি এবার চীনা বাজারে Civi-সিরিজের পরবর্তী স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। এই স্মার্টফোনটি Xiaomi Civi S নামে লঞ্চ আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। তবে এটি, প্রথম প্রজন্মের Xiaomi Civi-এরই একটি পুনরাবৃত্তিমূলক সংস্করণ হবে এবং দ্বিতীয়-প্রজন্মের ডিভাইস নয়। আর এখন, এক পরিচিত টিপস্টার আপকামিং স্মার্টফোনটির লঞ্চ এবং উপলব্ধতা সম্পর্কিত বেশকিছু তথ্য প্রকাশ্যে এনেছেন, আসুন সেগুলি জেনে নেওয়া যাক।

Xiaomi Civi S বাজারে আসবে চলতি মাসেই

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) দাবি করেছেন, আসন্ন শাওমি সিভি এস স্মার্টফোনটি এপ্রিল মাসের শেষের দিকে লঞ্চ হবে এবং আগামী মাস থেকে চীনা বাজারে কেনার জন্য উপলব্ধ হবে। তবে লঞ্চের সঠিক তারিখটি এখনও প্রকাশ করা হয়নি। ডিজাইনের ক্ষেত্রে, স্মার্টফোনটি শাওমি ১২-এর মতোই হবে বলে আশা করা হচ্ছে, তবে ডিভাইসটি পাতলা এবং হালকা হওয়ার পাশাপাশি সামনের দিকের ক্যামেরা সেন্সরটি আরও উন্নত করার দিকেও সংস্থার ফোকাস থাকবে মনে করা হচ্ছে।

শাওমি সিভি এস- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi Civi S Expected Specifications)

বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, শাওমি সিভি এস- এ ৬.৫৫ ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (AMOLED) কার্ভড এজ ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ স্ক্রিন রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত হবে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে। শাওমি সিভি এস সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কোম্পানির নিজস্ব এমআইইউআই (MIUI) কাস্টম ইন্টারফেসে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Xiaomi Civi S-এর ব্যাক প্যানেলে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং জিডাব্লিউ৩ প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ক্যামেরা উপস্থিত থাকবে। আবার ফোনের সামনে সেলফি তোলা এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটিতে একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৬ ফ্রন্ট ক্যামেরা দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Civi S-এ একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ৬৭ ওয়াট কিংবা ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে।