Maruti Suzuki Ertiga: বাংলা নববর্ষের প্রথম দিনে আর্টিগার নয়া ভার্সন লঞ্চ হল, ৮.৩৫ লক্ষ টাকা থেকে দাম শুরু

কথা মতো আজ বাংলা নববর্ষের প্রথম দিনে মাল্টি পারপাস ভেহিকেল বা MPV আর্টিগা (Ertiga)-র নতুন সংস্করণটি লঞ্চ করল মারুতি সুজুকি (Maruti Suzuki)। এর আগে ১৫…

কথা মতো আজ বাংলা নববর্ষের প্রথম দিনে মাল্টি পারপাস ভেহিকেল বা MPV আর্টিগা (Ertiga)-র নতুন সংস্করণটি লঞ্চ করল মারুতি সুজুকি (Maruti Suzuki)। এর আগে ১৫ এপ্রিল আর্টিগার লঞ্চের দিনক্ষণ নিশ্চিত করেছিল ইন্দো-জাপানি সংস্থা। গাড়িটি অত্যাধুনিক প্রযুক্তির ও অধিক কার্যকরী ১.৫ লিটার ডিজেল জেট, ডুয়েল ভিভিটি পেট্রল ইঞ্জিন সহ হাজির হয়েছে। আবার Maruti Suzuki Ertiga-র নতুন মডেলটি (2022) ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে এসেছে।

এদিকে চলতি মাসের শুরু থেকেই মারুতি সুজুকি আর্টিগা’র প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। এরিনার ডিলারশিপ এবং অফিশিয়াল ওয়েবসাইট থেকে ১১,০০০ টাকার বিনিময়ে করা যাচ্ছে বুকিং। একাধিক আপডেটের সাথে এসেছে গাড়িটি। যেমন একটি নতুন গ্রিল, ৭ ইঞ্চি স্মার্ট প্লে প্রো টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ইঞ্জিন স্টার্ট-স্টপ বাটন, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট এবং সুজুকি কানেক্ট টেলিম্যাটিক্স।

আর্টিগা’র ১.৫ লিটার ডিজেল জেট, ডুয়েল ভিভিটি পেট্রল ইঞ্জিনের সাথে একটি ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স অথবা একটি নতুন ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ইউনিটে বেছে নেওয়া যাবে। অটোমেটিক ইউনিটটিতে দেওয়া হয়েছে প্যাডেল শিফটার।

মারুতি সুজুকি আর্টিগা চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে – LXi, VXi, ZXi এবং ZXi+। অন্যদিকে ম্যাগমা গ্রে, পার্ল মেটালিক আর্কটিক হোয়াইট, প্রাইম অক্সফোর্ড ব্লু, সিল্কি সিলভার এবং অউবার্ন রেড কালার অপশনে সিনেমা যাবে গাড়িটি। 2022 Maruti Suzuki Ertiga-র দাম ৮.৩৫-১০.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম)।