কম খরচে রোজ ১ জিবি ডেটা, Jio ও Airtel এর সেরা কয়েকটি প্ল্যান দেখে নিন

নিজেদের প্রিপেইড নম্বর রিচার্জের ক্ষেত্রে টেলিকম পরিষেবার বহু গ্রাহক লাভজনক দৈনিক ডেটা প্ল্যানের খোঁজ করেন। সহজে তাদের মন কাড়তে Jio, Airtel বা Vi -এর মতো…

নিজেদের প্রিপেইড নম্বর রিচার্জের ক্ষেত্রে টেলিকম পরিষেবার বহু গ্রাহক লাভজনক দৈনিক ডেটা প্ল্যানের খোঁজ করেন। সহজে তাদের মন কাড়তে Jio, Airtel বা Vi -এর মতো সংস্থাগুলিও প্রায়শই একে অপরকে টেক্কা দিতে সক্ষম নিত্যনব অফার প্রকাশ্যে এনে থাকে। সেক্ষেত্রে গ্রাহকেরা নিজেদের প্রয়োজন অনুযায়ী উপযুক্ত অফার রিচার্জ করে প্রদত্ত পরিষেবার লাভ ওঠাতে পছন্দ করেন। এখানে বলাবাহুল্য যে অপেক্ষাকৃত বেশি ডেটা সুবিধা সহ উপলব্ধ প্ল্যানগুলির মূল্য সবসময়েই কিছুটা চড়া। অথচ যে সব গ্রাহকেরা অল্প খরচে তুল্যমূল্য ভারসাম্যের প্ল্যান রিচার্জ করতে চান, তাদের জন্য উক্ত ধরনের প্ল্যানগুলি একেবারেই যথাযথ নয়।

তাই আলোচ্য প্রতিবেদনে আমরা ভারতের অগ্রগণ্য দুই টেলকো Jio এবং Airtel -এর দৈনিক ১ জিবি ডেটা সুবিধার সঙ্গে আগত এমন কিছু প্ল্যান নিয়ে হাজির হয়েছি, যারা সস্তা দামে ভালো পরিষেবা সরবরাহ করে গ্রাহকদের তুষ্ট করতে পারে। নীচে তাদের ফায়দাগুলি সংক্ষেপে আলোচনা করা হল।

Reliance Jio -র প্রাত্যহিক ১জিবি ডেটা প্ল্যান

এক্ষেত্রে প্রাথমিকভাবে জিও প্রিপেইড সিম ব্যবহারকারীরা ১৪৯ টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন। এই বিকল্প দৈনিক ১ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ এবং অফুরন্ত ভয়েস কল করার স্বাধীনতা দেবে। প্ল্যানের ভ্যালিডিটি ২০ দিন।

এরপরেই রয়েছে ১৭৯ টাকার জিও প্ল্যান। এটি বেছে নিলেও গ্রাহকেরা রোজ ১ জিবি ডেটা খরচের সুবিধা পেয়ে যাবেন। সাথে মিলবে আনলিমিটেড ভয়েস কল ও দিনে ১০০ এসএমএস প্রেরণের সুবিধা। প্ল্যানের বৈধতা ২৪ দিন।

সর্বোপরি ২৮ দিনের ভ্যালিডিটি সহ আগত ২০৯ টাকার প্ল্যান রিচার্জ করলেও জিও প্রিপেইড গ্রাহকেরা প্রাত্যহিক ১ জিবি ডেটা ব্যয়ের সুযোগ পাবেন। এর সাথে পূর্ববর্তী দুই প্ল্যানের অপরাপর, যথা – ভয়েস কলিং ও এসএমএস সুবিধাগুলিও পাওয়া যাবে। তাছাড়া আলোচ্য জিও প্ল্যান ত্রয়ী Jio TV, Jio Cinema -এর মতো বেশ কিছু Jio Apps -এর ফ্রি অ্যাক্সেস প্রদান করবে।

Airtel -এর দৈনিক ১ জিবি ডেটা প্ল্যান

এয়ারটেলের তরফ থেকে দৈনিক ১ জিবি ডেটা খরচের সুবিধা পেতে চাইলে আগ্রহী গ্রাহকেরা ২০৯ টাকার প্রিপেইড প্ল্যান বেছে নিতে পারেন। ডেটা সুবিধা ছাড়াও এটি রোজ ১০০ এসএমএস প্রেরণ ও অফুরন্ত ভয়েস কল করার সুবিধা প্রদান করবে।

এছাড়াও এয়ারটেলের ২৩৯ টাকার প্ল্যান বেছে নিলে ২৪ দিনের এবং ২৬৫ টাকার প্ল্যান বেছে নিলে ২৮ দিনের ভ্যালিডিটিতে প্রতিদিন ১ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচ সহ আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা পাওয়া যাবে। বাড়তি হিসেবে উক্ত প্রতিটি প্ল্যান Amazon Prime Video ফ্রি ট্রায়াল এবং Wynk Music -এর নিঃশুল্ক সাবস্ক্রিপশন প্রদান করবে।