Realme GT Neo 3 অবশেষে ভারতে আসছে 29 এপ্রিল, কাজ চলছে Realme Pad 5-এর উপর

গত মাসে জনপ্রিয় টেক ব্র্যান্ড রিয়েলমি চীনের বাজারে লঞ্চ করে তাদের Realme GT Neo 3 ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি, যা বিশ্বের প্রথম ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট…

গত মাসে জনপ্রিয় টেক ব্র্যান্ড রিয়েলমি চীনের বাজারে লঞ্চ করে তাদের Realme GT Neo 3 ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি, যা বিশ্বের প্রথম ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করে। এছাড়া, এই ফোনটি MediaTek Dimensity 8100 চিপসেট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। সম্প্রতি ভারতীয় বাজারেও এই রিয়েলমি স্মার্টফোনটির আগমনের জন্য একটি টিজার প্রকাশিত হয়। আর এবার রিয়েলমির ভারতীয় শাখার সিইও (CEO) মাধব শেঠ ডিভাইসটি কবে ভারতে আসবে তা জানিয়েছেন।

Realme GT Neo 3 ভারতে আসবে চলতি মাসেই

রিয়েলমির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সম্প্রচারিত আস্কমাধব (AskMadhav)-এর সাম্প্রতিক পর্বে, সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) মাধব শেঠ জানিয়েছেন যে, বহুল প্রত্যাশিত রিয়েলমি জিটি নিও ৩ ডিভাইসটি আগামী ২৯ এপ্রিল ভারতে আত্মপ্রকাশ করবে। তিনি আরও নিশ্চিত করেছেন যে, ডিভাইসটির ভারতীয় সংস্করণে সুপার ফাস্ট ১৫০ ওয়াট চার্জিং সলিউশনও থাকবে। তবে উল্লেখযোগ্যভাবে, মাধব শেঠ আরও প্রকাশ করেছেন যে, বর্তমানে ব্র্যান্ডটি নতুন রিয়েলমি প্যাড ৫জি- এর ওপর কাজ করছে এবং তারা শীঘ্রই এটির সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করবে।

রিয়েলমি জিটি নিও৩-এর স্পেসিফিকেশন (Realme GT Neo 3 Specifications)

রিয়েলমি জিটি নিও ৩ ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে তাই এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি অজানা নেই। এই ফোনে ৬.৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে আছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। এই ডিসপ্লেটির স্ক্রিন-টু-বডি রেশিও ৯৪.২ শতাংশ এবং সর্বোচ্চ স্ক্রিন ব্রাইটনেস ১০০০ নিট। এই ডিভাইসটি ৫ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত। ফোনটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ সহ আসবে।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 3-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ প্রধান সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার সহ ট্রিপল ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Realme GT Neo 3 দুটি ব্যাটারি ও চার্জিং ভ্যারিয়েন্টে চীনের বাজারে উপলব্ধ – একটি হল ৪,৫০০ এমএএইচ ব্যাটারি + ১৫০ ওয়াট আল্ট্রাডার্ট চার্জিং ভ্যারিয়েন্ট এবং অপরটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি + ৮০ ওয়াট আল্ট্রাডার্ট চার্জিং ভ্যারিয়েন্ট।

এছাড়া, এই রিয়েলমি ডিভাইসে নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই (Realme UI) কাস্টম স্কিনে রান করে। গেমিংয়ে সুবিধার জন্য, Realme GT Neo 3-এ ভিসি লিকুইড কুলিং এবং জিটি মোড ৩.০ (GT Mode 3.0) ফিচারটিও দেওয়া হয়েছে।