ঘরে স্থায়ীভাবে এসি লাগাতে পারছেন না বলে মন খারাপ? Flipkart থেকে আজই এই দুর্দান্ত পোর্টেবল এসিটি কিনে ফেলুন

গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সবে তো এখন এপ্রিল মাস, এরপর সেই সেপ্টেম্বর-অক্টোবর মাস পর্যন্ত গরমকে দোসর করে চলতে হবে আমাদের। ক্রান্তীয় আবহাওয়ার…

গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সবে তো এখন এপ্রিল মাস, এরপর সেই সেপ্টেম্বর-অক্টোবর মাস পর্যন্ত গরমকে দোসর করে চলতে হবে আমাদের। ক্রান্তীয় আবহাওয়ার জন্য প্রতি বছরই গ্রীষ্মকালে অসহনীয় তাপ সহ্য করতে হয় ভারতবাসীকে। তাই একটু ঠান্ডার আমেজ পেতে প্রতি বছর গ্রীষ্মে হু হু করে বিক্রি হয় এয়ার কন্ডিশনার বা এসি (AC)। এই মুহূর্তে কম দাম থেকে শুরু করে বেশি দামের উইন্ডো কিংবা স্প্লিট এসি উপলব্ধ রয়েছে মার্কেটে। তবে যারা ভাড়া বাড়িতে থাকেন তাদের কিন্তু এই ধরনের এসিগুলি কেনার ক্ষেত্রে একটু সমস্যার মুখোমুখি হতে হয়, যার অন্যতম কারণ হল পোর্টেবিলিটি।

তাহলে কি ভাড়া বাড়িতে থাকলে এই প্রচণ্ড গরমে ঠান্ডা হাওয়ার হাত থেকে বঞ্চিত হয়ে থাকতে হবে? না, একদমই নয়। এই প্রতিবেদনে আমরা এমন একটি পোর্টেবল এসির কথা আপনাদেরকে জানাতে চলেছি যেটি এমত পরিস্থিতিতে বিশেষ সহায়ক বলে প্রমাণিত হতে পারে। এই পোর্টেবল এসি অন্যান্য রেগুলার এসির মতোই ঘরকে ঠান্ডা করে দেয়। আপনি সহজেই এটিকে যে-কোনো জায়গায় এবং যে-কোনো ঘরে কুলারের মতো রাখতে পারেন। আর সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, এই এসির দামও খুব একটা বেশি নয়। অর্থাৎ, অর্থাৎ আপনি রেগুলার এসির দামেই এই মেশিনটিকে ঘরে আনতে পারবেন। তাহলে চলুন, সেরা এই পোর্টেবল এসিটির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

আমরা যে পোর্টেবল এসিটিকে নিয়ে এই প্রতিবেদনে আলোচনা করতে চলেছি, সেটি ব্লু স্টার (Blue Star) সংস্থার। Blue Star 1 ton portable AC জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে কিনতে হলে ক্রেতাদের ৩৫,০০০ টাকা ব্যয় করতে হবে (কনটেন্টটি লেখার সময় ফ্লিপকার্টে এই দামে এসিটি তালিকাভুক্ত ছিল)। আবার ক্রেতাদের জন্য ইএমআই-এর সুবিধাও উপলব্ধ রয়েছে। প্রতি মাসে ১,১৯৭ টাকা দিয়েও এই এসি মেশিনটিকে ঘরে আনতে পারবেন গ্রাহকরা। সেইসাথে সংস্থার তরফ থেকে ১০ দিনের রিপ্লেসমেন্ট পলিসিও দেওয়া হয়েছে।

নাম থেকেই বোঝা যাচ্ছে যে, এটি একটি ১ টনের পোর্টেবল এসি। সংস্থার তরফে দাবি করা হয়েছে যে, এটি ৯০ বর্গফুট পর্যন্ত ঘরকে শীতল করতে পারে। এটিতে ডায়নামিক ড্রাইভ ডিজাইন টেকনোলজিও রয়েছে, যা অত্যন্ত কম ইলেকট্রিক খরচেই ঘরকে দারুণভাবে শীতল করে তোলে। এসিটি একটি হাই-এফিশিয়েন্সি রোটারি কম্প্রেসর সহ আসে। সংস্থাটি জানিয়েছে যে, এটি অ্যান্টি-ব্যাকটেরিয়াল সিলভার কোটিং দিয়ে তৈরি করা হয়েছে এবং এটিতে একটি রেগুলার এসির মতো অটো মোডও দেওয়া হয়েছে। তাই ভাড়া বাড়িতে থাকার কারণে এসি কিনতে পারছেন না বলে আর দুঃখ করবেন না, আজই ফ্লিপকার্ট থেকে দুর্দান্ত এই পোর্টেবল এসিটি অর্ডার করে ফেলুন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন