Xiaomi Civi 1S নজরকাড়া ডিজাইন সহ 21 এপ্রিল লঞ্চ হচ্ছে, থাকবে Snapdragon 778G+ প্রসেসর

শাওমি গত বছর হোম মার্কেট চীনে আকর্ষণীয় ডিজাইন এবং দুর্দান্ত স্পেসিফিকেশন সহ লঞ্চ করেছিল Xiaomi Civi স্মার্টফোনটি। এদিকে মাসখানেক ধরেই জল্পনা চলছে Xiaomi Civi সিরিজের…

শাওমি গত বছর হোম মার্কেট চীনে আকর্ষণীয় ডিজাইন এবং দুর্দান্ত স্পেসিফিকেশন সহ লঞ্চ করেছিল Xiaomi Civi স্মার্টফোনটি। এদিকে মাসখানেক ধরেই জল্পনা চলছে Xiaomi Civi সিরিজের আরেকটি নতুন হ্যান্ডসেট শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। সেই জল্পনাকেই সত্যি করে শাওমির তরফে একটি টিজার প্রকাশ করা হয়েছে, যার মধ্যেই সংস্থাটি ঘোষণা করেছে, আপকামিং Xiaomi Civi 1S স্মার্টফোনটি আগামী ২১ এপ্রিল চীনের মার্কেটে উন্মোচিত হবে। এই টিজার অনুযায়ী, নতুন শাওমি স্মার্টফোনটিতে বাজারে বিদ্যমান Xiaomi Civi-এর মতো ডিজাইন দেখতে পাওয়া যাবে এবং আসন্ন Xiaomi Civi 1S-এ Civi-এর মতো একই স্টাইলে সজ্জিত ক্যামেরা সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। তবে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে অফিসিয়ালি এখনও কোনও তথ্য প্রকাশ করেনি সংস্থা।

Xiaomi Civi 1S বাজারে আসছে চলতি সপ্তাহেই

শাওমি চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-এ একটি টিজার শেয়ার করেছে, যাতে বলা হয়েছে, আগামী ২১ এপ্রিল চীনে দুপুর ২ টোয় (ভারতীয় সময়ে বেলা ১১.৩০) শাওমি সিভি ১এস ফোনের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। সংস্থাটি ঘোষণা করেছে যে ফোনটি “মিরাকল সানশাইন” (অনুবাদিত) কালার অপশনে উপলব্ধ হবে। টিজার ইমেজ থেকে বোঝা যায় যে এই আসন্ন ডিভাইসে তিনটি ক্যামেরা লেন্স সহ একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে। প্রাইমারি ক্যামেরার জন্য সবচেয়ে বড় কাটআউট দেওয়া হবে এবং এর সাথে ডুয়েল ফ্ল্যাশ সিস্টেম দেখা যাবে। পাওয়ার বাটন এবং ভলিউম রকারটি ফোনের ডান ধারে অবস্থান করবে এবং এতে একটি কার্ভড-এজ ডিসপ্লে পাওয়া যাবে।

শাওমি সিভি ১এস-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi Civi 1S Expected Specifications)

এই হ্যান্ডসেটটি গত বছরের শাওমি সিভি স্মার্টফোনের একটি আপগ্রেড সংস্করণ হিসেবে আসবে বলে মনে করা হয়েছে। আসন্ন মডেলটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) ওলেড ডিসপ্লে থাকবে। শাওমি সিভি ১এস কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে। এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ মিলতে পারে। জানিয়ে রাখি, একটি সাম্প্রতিক রিপোর্ট উল্লেখ করা হয়েছে যে, শাওমি সিভি ১এস, স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস সহ আসা প্রথম শাওমি স্মার্টফোন হতে পারে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Civi 1S-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত থাকতে পারে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে এটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Civi 1S একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন