Price Hike: ভারতে তিন লাখ টাকা পর্যন্ত বাড়ল এই সংস্থার গাড়ির দাম

ভারতে গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করল ভলভো (Volvo)। আজ, ১৯ এপ্রিল থেকে নতুন মূল্য কার্যকর হতে চলেছে্য মডেল অনুযায়ী ১ লাখ থেকে ৩ লাখ টাকা…

ভারতে গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করল ভলভো (Volvo)। আজ, ১৯ এপ্রিল থেকে নতুন মূল্য কার্যকর হতে চলেছে্য মডেল অনুযায়ী ১ লাখ থেকে ৩ লাখ টাকা পর্যন্ত দামি হয়েছে ভলভোর লাক্সারি গাড়ি। সংস্থার XC60 B5 Inscription পেট্রল মাইল্ড-হাইব্রিডের দাম সর্বাধিক (৪ শতাংশ) বাড়ানো হয়েছে। এখন থেকে এটি পাওয়া যাবে ৬৫.৯০ লাখ টাকায়।

অন্য দিকে, ৩ শতাংশ বেড়ে Volvo XC40 এবং XC90-এর নতুন দাম হয়েছে যথাক্রমে ৪৪.৫০ লাখ টাকা এবং ৯৩.৯০ লাখ টাকা। Volvo S90-এর ক্ষেত্রে মূল্যবৃদ্ধির হার ২ শতাংশ। গাড়িটি এখন থেকে বিকোবে ৬৫.৯০ লাখ টাকায়। উল্লেখ্য, এগুলি সব এক্স-শোরুমের মূল্য।

ভলভোর তরফে জানানো হয়েছে, ১২ এপ্রিলের মধ্যে গাড়ি বুকিংকারী ক্রেতাদের পুরনো দাম দিতে হবে। কিন্তু তারপরে যারা বুক করেছেন, তাঁদের নতুন দামে গাড়ির মূল্য মেটাতে হবে। প্রসঙ্গত, ২০২২-এ এই নিয়ে তৃতীয়বার গাড়ির দাম বাড়াল ভলভো।

দাম চড়ার প্রসঙ্গে ভলভো বলছে, বিশ্বজুড়ে সাপ্লাই চেনের সংকটে ইনপুট কস্ট বৃদ্ধি এবং পরিবহন খরচ বৃদ্ধির ফলে তাদেরকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে। একই যুক্তিতে গাড়ির মূল্যবৃদ্ধিকে সমর্থন জানান ভারতে ভলভোর ম্যানেজিং ডিরেক্টর জ্যোতি মালহোত্রা।