Redmi 10 Power ১১ জিবি র‌্যাম ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম আপনার বাজেটে

আজ অর্থাৎ ২০ই এপ্রিল ভারতের বাজারে পা রাখলো বহুল প্রতীক্ষিত Redmi 10 Power। এই ফোনটি গতবছরের সেপ্টেম্বরে আত্মপ্রকাশ করা Redmi 9 Power স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে…

আজ অর্থাৎ ২০ই এপ্রিল ভারতের বাজারে পা রাখলো বহুল প্রতীক্ষিত Redmi 10 Power। এই ফোনটি গতবছরের সেপ্টেম্বরে আত্মপ্রকাশ করা Redmi 9 Power স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে লঞ্চ হয়েছে। ফিচারের কথা বললে, এই নয়া স্মার্টফোনে ৬.৭ ইঞ্চির IPS LCD ডিসপ্লে প্যানেল, স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট, ৮ জিবি র‍্যাম এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ পাওয়ারের ব্যাটারি বিদ্যমান থাকছে। একই সাথে, ফটোগ্রাফির জন্য ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমেত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপও উপলব্ধ সদ্য আগত এই হ্যান্ডসেটে। সর্বোপরি, সিকিউরিটি ফিচার হিসাবে এতে রিয়ার-মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। চলুন এবার Redmi 10 Power স্মার্টফোনের দাম, লভ্যতা এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Redmi 10 Power দাম ও লভ্যতা

ভারতে রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি দুটি কালার অপশনের সাথে এসেছে – পাওয়ার ব্ল্যাক এবং স্পোর্টি অরেঞ্জ।

লভ্যতার কথা বললে, সংস্থার তরফ থেকে এই স্মার্টফোনটিকে ঠিক কত তারিখ নাগাদ বিক্রির জন্য উপলব্ধ করা হবে, তা এখনও নিশ্চিত করা হয়নি। তবে, প্রথমসেল আরম্ভ হওয়ার পর, এই লেটেস্ট স্মার্টফোনকে, শাওমির অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com), এমআই হোম (Mi Home), ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) এবং রিটেল পার্টনারদের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানিয়েছে টেক সংস্থাটি।

Redmi 10 Power স্পেসিফিকেশন, ফিচার

ডুয়েল-সিমের (ন্যানো) রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনে, কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৭ ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এই হ্যান্ডসেটে, অ্যাড্রেনো ৬১০ জিপিইউ সহ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। রেডমি ১০ পাওয়ার ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 ইনবিল্ট স্টোরেজ সহ এসেছে। সংস্থার বিবৃতি অনুযায়ী, এই নয়া ফোনটি ৩ জিবি পর্যন্ত অতিরিক্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে। আর, মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Redmi 10 Power স্মার্টফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার: এফ/১.৮) এবং ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স (অ্যাপারচার: এফ/২.৪)। অন্যদিকে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য থাকছে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Redmi 10 Power স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। একই সাথে, সেন্সর হিসাবে এই নয়া ডিভাইসে, অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য একটি রিয়ার-মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। যদিও, সংস্থার ওয়েবসাইটে উল্লেখিত তথ্য অনুসারে, ফোনটির রিটেল বক্সে মাত্র ১০ ওয়াট ক্যাপাসিটির পাওয়ার অ্যাডপ্টার বা চার্জার দেওয়া হয়েছে। যাইহোক, নবাগত Redmi 10 Power স্মার্টফোনের পরিমাপ ১৬৯.৫৯x৭৬.৫৬x৯.১৩ মিমি এবং ওজন ২০৩ গ্রাম।