Samsung Galaxy M53 5G লঞ্চ হল ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ১৬ জিবি পর্যন্ত র‌্যামের সাথে, দাম সাধ্যের মধ্যে

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২২শে এপ্রিল ভারতে লঞ্চ হল Samsung Galaxy M53। সংস্থার Galaxy M-সিরিজের এই স্মার্টফোনটি গত বছর আত্মপ্রকাশ করা Samsung Galaxy M52 5G…

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২২শে এপ্রিল ভারতে লঞ্চ হল Samsung Galaxy M53। সংস্থার Galaxy M-সিরিজের এই স্মার্টফোনটি গত বছর আত্মপ্রকাশ করা Samsung Galaxy M52 5G ফোনের উত্তরসূরি হিসেবে এসেছে। নয়া ডিভাইসটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সুপার AMOLED+ ডিসপ্লে প্যানেল এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট সহ এসেছে। এছাড়া লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ওএস চালিত এই ফোনে ১০৮ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সর্বোপরি Samsung এর এই লেটেস্ট হ্যান্ডসেটে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ফোনটিকে মিড-সেগমেন্টের অধীনে নিয়ে আসা হয়েছে। চলুন এবার Samsung Galaxy M53 5G স্মার্টফোনের দাম, লভ্যতা ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M53 5G দাম ও লভ্যতা

ভারতে স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ২৫,৯৯৯ টাকা। অফারের কথ্য বললে, সংস্থার ঘোষণা অনুসারে, ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে ফোনটি কিনলে ২,৫০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে। সংস্থার তরফ থেকে আরো জানানো হয়েছে যে, নির্বাচিত গ্যালাক্সি এম-সিরিজ ব্যবহারকারীরা গ্যালাক্সি এম৫৩ ৫জি স্মার্টফোনটি কেনার ক্ষেত্রে অতিরিক্ত ভাবে আরো ২,০০০ টাকার ছাড় পেয়ে যাবেন৷ এটিকে – ব্লু এবং গ্রীন কালারে বেছে নেওয়া যাবে।

লভ্যতার কথা বললে, আগামী ২৯শে এপ্রিল দুপুর ১২টা থেকে স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট, ই-কমার্স সাইট অ্যামাজন এবং রিটেল চ্যানেলগুলির মাধ্যমে মিড-রেঞ্জের এই স্মার্টফোনটিকে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হবে।

Samsung Galaxy M53 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়াল-সিমের (ন্যানো) স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ইনফিনিটি-ও সুপার AMOLED+ ডিসপ্লে আছে। ইন্টারনাল স্পেসিফিকেশনের কথা বললে এই হ্যান্ডসেটে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিনে চলে। এই নয়া হ্যান্ডসেটটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজের সাথে এসেছে। সংস্থার দাবি অনুসারে, এতে স্যামসাংয়ের নিজস্ব ‘র‌্যাম প্লাস’ ফিচার বিদ্যমান, যা ভার্চুয়াল র‌্যাম হিসাবে ৮ জিবি পর্যন্ত অব্যবহৃত স্টোরেজ ব্যবহার করতে দেবে। আর, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা যাবে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য, Samsung Galaxy M53 5G ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সমেত ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। একইভাবে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য এম-সিরিজের এই লেটেস্ট মডেলে, 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। আর ফোনটির সেন্সর তালিকায়, অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সামিল করা হয়েছে। Samsung Galaxy M53 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই হ্যান্ডসেটের পরিমাপ ১৬৪.৭x৭৭.০x৭.৪ মিমি এবং ওজন ১৭৬ গ্রাম।