Redmi-র মিড রেঞ্জ ফোনেও থাকবে ৫১২ জিবি মেমোরি, নয়া পরিকল্পনা Xiaomi-র

সময়ের সাথে তাল মিলিয়ে স্মার্টফোনে তোলা ছবি, ভিডিও কিংবা মোবাইল অ্যাপ্লিকেশনের গুণমান বৃদ্ধি পাচ্ছে এবং সেই কারণে এগুলির আকারও বাড়ছে। আর তাই বর্তমানে স্মার্টফোন কেনার…

সময়ের সাথে তাল মিলিয়ে স্মার্টফোনে তোলা ছবি, ভিডিও কিংবা মোবাইল অ্যাপ্লিকেশনের গুণমান বৃদ্ধি পাচ্ছে এবং সেই কারণে এগুলির আকারও বাড়ছে। আর তাই বর্তমানে স্মার্টফোন কেনার সময় ক্রেতাদের অন্যতম চাহিদার মধ্যে থাকে বেশি স্টোরেজ। সেইদিকে নজর রেখে স্মার্টফোন ব্র্যান্ডগুলিও তাদের ডিভাইসগুলির জন্য বেশি স্টোরেজ অপশন অফার করতে শুরু করেছে৷ সম্প্রতি এক পরিচিত একটি পোস্টার জানিয়েছেন, বিখ্যাত স্মার্টফোন নির্মাতা শাওমি (Xiaomi) উচ্চ স্টোরেজ বিকল্প সহ তাদের একাধিক নতুন হ্যান্ডসেট বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে।

Xiaomi-এর একাধিক লেটেস্ট ফোনে এবার থেকে থাকবে ৫১২ জিবি স্টোরেজ অপশন

অদূর ভবিষ্যতে শাওমি তাদের সাব ব্র্যান্ড রেডমি (Redmi)-এর ফোনগুলিতে এবং তাদের কিছু মিড-রেঞ্জ হ্যান্ডসেটে উচ্চতর স্টোরেজ অপশনগুলি অফার করার পরিকল্পনা করেছে৷ পরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) দাবি করেছেন, এই ব্র্যান্ডের আপকামিং স্মার্টফোনগুলি ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসবে।

উল্লেখযোগ্যভাবে, এই ৫১২ জিবি স্টোরেজ অপশনটি এই মুহূর্তে শাওমির কিছু প্রিমিয়াম মডেলে অফার করা স্টোরেজ বিকল্পের থেকেও বেশি হবে৷ টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন এই তথ্যটি চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-তে শেয়ার করেছেন এবং আরও বলেছেন যে ব্র্যান্ডটি ৫১২ জিবি স্টোরেজ সহ একাধিক হাই পারফরম্যান্সের স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। তিনি দাবি করেন যে, এই আসন্ন মডেলগুলি শীঘ্রই বাজারে পা রাখবে। তাই আগামী দিনে এই ডিভাইসগুলির টিজার বা এই সংক্রান্ত রিপোর্ট প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।

জানিয়ে রাখি, টিপস্টার বলেছিলেন যে, এই নতুন ডিভাইসগুলির মধ্যে অন্তত একটিতে উচ্চ স্টোরেজ বিকল্পের সাথে ৮ জিবি র‍্যাম থাকবে। উল্লেখ্য, শাওমি সম্প্রতি ৫১২ জিবি স্টোরেজ সহ Redmi K50 Pro মডেলটি লঞ্চ করেছে। তবে এই স্টোরেজ কনফিগারেশনে ১২ জিবি র‍্যাম অন্তর্ভুক্ত রয়েছে। সুতরাং, এটি পরবর্তী প্রজন্মের K সিরিজ বা সম্পূর্ণ অন্য কোনও সিরিজের অংশ হতে পারে।