SS Rajamouli: ভলভোর এসইউভি কিনলেন বাহুবলি এবং আরআরআর খ্যাত পরিচালক এস এস রাজামৌলি

‘কোদুরি শ্রীসালিয়া শ্রী রাজামৌলি’ নামটা শোনা শোনা লাগছে? সংক্ষেপে এসএস রাজামৌলি (SS Rajamouli), এতক্ষণে নিশ্চয়ই ধরে ফেলেছেন। বক্স অফিসের যাবতীয় রেকর্ড ভেঙে চুরমার করে দেওয়া তেলেগু…

‘কোদুরি শ্রীসালিয়া শ্রী রাজামৌলি’ নামটা শোনা শোনা লাগছে? সংক্ষেপে এসএস রাজামৌলি (SS Rajamouli), এতক্ষণে নিশ্চয়ই ধরে ফেলেছেন। বক্স অফিসের যাবতীয় রেকর্ড ভেঙে চুরমার করে দেওয়া তেলেগু ছবি আরআরআর (RRR)- পরিচালক হিসাবে যিনি এখন দেশের সর্বত্র আলোচিত একটি নাম। সুপারডুপার হিট ‘বাহুবলি’ তাঁরই পরিচালিত। তাঁর তৈরি চলচ্চিত্র মানেই বক্স অফিসে ঝড়। ব্যক্তিগত ভাবে অতি সাধারণ জীবন যাপন করলেও জীবনশৈলীর বিষয়ে তাঁর ধারণা অতি গভীর। এতকিছু বলার একটাই কারণ সম্প্রতি তিনি ভলভো এক্সসি৪০ (Volvo XC40) মডেলের একটি এসইউভি কিনেছেন। বিলাসবহুল গাড়িটির দাম ভারতে ৪৪.৪৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

ভলভো ইন্ডিয়ার ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে একটি ছবি পোস্ট করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে লাল রঙের Volvo XC40-র সামনে দাঁড়িয়ে সংস্থার এক আধিকারিকের হাত থেকে রাজামৌলি গাড়ির চাবি নিচ্ছেন। সেই পোস্টে সংস্থার তরফে জানানো হয়েছে, “ভলভো কার ইন্ডিয়া পরিবারের তরফে আমরা বিনয়ের সাথে নামজাদা চিত্রপরিচালক এসএস রাজামৌলিকে স্বাগতম জানাচ্ছি। আশা করি এই সফর তাঁর মহৎ উদ্দেশ্যের মতোই নিরাপদ এবং আরামদায়ক হবে।”

Volvo XC40 স্পেসিফিকেশন

Volvo XC40 গাড়িটি T4 R-ডিজাইনের পেট্রোল ভ্যারিয়েন্টে উপলব্ধ। রাজামৌলির গাড়িতে ফিউসন রেডের সাথে ব্ল্যাক কালারের ডুয়েল টাচ রয়েছে। উল্লেখযোগ্য ফিচারের মধ্যে এতে উপস্থিত পিয়ানো ব্ল্যাক গ্রিল, থরের হ্যামার হেডল্যাম্প এবং এলইডি টেললাইট। কেবিনের ভেতরে রয়েছে মোলায়েম লেদারের সিট ও ১২.৩ ইঞ্চি ভার্টিক্যাল টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, হার্মন কার্ডনের ৬০০ ওয়াট সহ ১৪টি স্পিকার সাউন্ড সিস্টেম, একটি প্যানারমিক সানরুফ।

এছাড়া ওয়ারলেস চার্জিং, ডুয়েল-জোন ক্লাইমেট কন্ট্রোলের সুবিধা পাওয়া যায় গাড়িটিতে। আবার আছে একাধিক সুরক্ষা জনিত ফিচার, যেমন – ৭টি এয়ারব্যাগ, ডিসটেন্স অ্যালার্ট, এবং রিয়ার ও ফ্রন্ট পার্ক অ্যাসিস্ট। এই সেগমেন্টের এটি সর্বপ্রথম গাড়ি, যা র‍্যাডার ভিত্তিক সুরক্ষা ব্যবস্থা এবং স্টিয়ারিং অ্যাসিস্ট সহ ড্রাইভার অ্যাসিস্ট সিস্টেম উপলব্ধ রয়েছে। যা ৫০ কিমি/ঘন্টার গতিবেগ পর্যন্ত অপারেট করা যায়।

গাড়িটির ২.০ লিটার ফোর সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থেকে ১৮৭ বিএইচপি এবং ৩০০ এনএম টর্ক পাওয়া যায়। মোটরের সাথে সংযুক্ত ৮-স্পিড গিয়ারট্রনিক ট্রান্সমিশন। প্রসঙ্গত, রাজামৌলির গ্যারেজে Volvo XC40 ছাড়াও উপস্থিত BMW 7 Series এবং Land Rover Range Rover-এর মত দামী গাড়ি রয়েছে।